ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

প্রসঙ্গ কর্মস্থলে ফেরা, বরিসের আহ্বানে মিলছে না সাড়া

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১৮:১৯

প্রসঙ্গ কর্মস্থলে ফেরা, বরিসের আহ্বানে মিলছে না সাড়া

অর্থনীতিকে রক্ষা করতে কর্মস্থলে ফিরে যেতে ব্রিটেনে প্রধানমন্ত্রী বরিস জনসনের আহ্বানে সাড়া মিলছে না। ডেইলি মেইল এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

অর্থনীতিকে রক্ষা করতে ঘর ছেড়ে কর্মস্থলে যোগ দেয়ার তাগিদ দেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। কিন্তু নিয়োগদাতা থেকে শুরু করে কর্মীরা মনে করছেন এখনি কর্মস্থলে ফিরে না গেলেও চলচে। ঘরে বসেই কাজ করার পক্ষে তারা।

বরিস জনসন দোকান খুলে কাজে যোগদানের আহ্বান জানান। তিনি বলেন, তা না হলে ব্রিটেনের অর্থনীতিকে রক্ষা করা যাবে না। নিজে মাস্ক পরিধান করে বেশকয়েকটি শপিংমলে ঘুরেফিরে ব্রিটিশ নাগরিকদের কাজে ফিরে আসার কথা বলেন। তার সঙ্গে চ্যান্সেলর রিশি সুনাক একই আবেদন জানান।

তারা বলেন, ব্রিটেনের উৎপাদনশীলতা ফিরিয়ে আনতে কাজে যোগ দেয়া ছাড়া আর উপায় নেই। কিন্তু বিভিন্ন কোম্পানির মালিক ও কর্মীরা বলছেন বরং তারা ঘরে বসে কাজ করতে পারছেন নির্বিঘ্নে এবং এতে তাদের সাশ্রয় হচ্ছে। লিটিল টামি নামে বেবি ফুড কোম্পানির এমডি লওরি ট্যান বলছেন খুব সহসা আমাদের কর্মীরা কর্মস্থলে ফিরে আসছে না। বরং কোভিড সংকটের সময় ছোট অফিস টিম ব্যবস্থাপনা সহজে হচ্ছে। বাড়তি খরচ হচ্ছে না।

ডরসেট চেম্বার অব কমার্সের প্রধান নির্বাহী আয়ান গারলিং বলেন কোভিড সংকটের সময় ভবিষ্যতে কিভাবে ব্যবসা টিকিয়ে রাখা যায় সে নিয়েও উদ্যোক্তাদের ভাবতে হচ্ছে। অফিসে এসে কাজ করা বরং কর্মীদের জন্যে অধিক চ্যালেঞ্জ হতে পারে।

রিটেইল ইকোনমিকসের প্রধান নির্বাহী রিচার্ড লিম বলেন সংকট পুরোপুরি দূর না হওয়া পর্যন্ত অফিসে কর্মীদের ফিরিয়ে আনা ঠিক হবে না। উৎপাদন ঠিক রেখে পয়সা বাঁচিয়ে কর্মীদের ধরে রাখতে হবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত