ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

পাঁচ বছর পর্যন্ত বেতনহীন ছুটি!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ২০:৪৩

পাঁচ বছর পর্যন্ত বেতনহীন ছুটি!

কর্মকর্তা ও কর্মীদের পাঁচ বছর পর্যন্ত বেতনহীন ছুটি দেবে এয়ার ইন্ডিয়া। খরচ কমিয়ে লোকসান ঠেকাতে তারা এ উদ্যোগ নিয়েছে। বিভিন্ন আঞ্চলিক দফতরের কাছে নির্দেশ গেছে, যে কর্মীরা অসুস্থ, যাদের কর্মদক্ষতা কম বা সময় মতো যাদের পরিসেবা চেয়েও পাওয়া যায়নি, তাদের তালিকা পাঠাতে হবে। ঠিক হয়েছে, ৬ মাস থেকে ২ বছর পর্যন্ত এই সব বাছাই করা কর্মীদের বেতনহীন ছুটিতে পাঠানো হবে। সেই ছুটি ৫ বছর পর্যন্ত বাড়ানো হতে পারে।

বহু দিন আগে থেকেই লোকসানে ধুঁকছে ভারতের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা এআই। তার উপরে করোনার কারণে প্রায় দু’মাস দেশীয় উড়ান বন্ধ থাকায় আর্থিক সঙ্কটে প্রায় দমবন্ধ অবস্থা। এখন পরিসেবা চালু হলেও যাত্রী হচ্ছে খুব কম। এই পরিস্থিতিতে সংস্থার সিএমডি রাজীব বনসলের উপরে কর্মী-অফিসারদের ছুটিতে পাঠানোর দায়িত্ব দিয়েছে পরিচালন পর্ষদ। এর আগে একই পথে হেঁটে গো এয়ারও কর্মীদের বেতনহীন ছুটিতে পাঠিয়েছে।

এআইয়ের লাভ আসে আন্তর্জাতিক উড়ান থেকে। মার্চের ২২ তারিখ থেকে যা বন্ধ। আন্তর্জাতিক যাত্রী উড়ান কবে চালু হবে জানা নেই। শুধু বিদেশে আটকে পড়া ভারতীয়দের ফেরাতে কেন্দ্রের বন্দে ভারত উড়ান পরিসেবা দিয়ে খানিকটা আয় হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত