ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ফাহিম হত্যাকাণ্ডে হ্যাজপিলের বিরুদ্ধে অভিযোগ গঠন

ফাহিম হত্যাকাণ্ডে হ্যাজপিলের বিরুদ্ধে অভিযোগ গঠন

ফাহিম হত্যাকাণ্ডে হ্যাজপিলের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে । ডেইলি মেইল এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

নিউইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভূত তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ফাহিম সালেহ হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন হিসেবে আটক তার সাবেক সহকারি টাইরেস ডেভো হাজপিলকে আদালতে নেয়া হলে তার বিরুদ্ধে এই অভিযোগ গঠন করা হয়।

স্থানীয় সময় শনিবার ম্যানহাটনের ফেডারেল আদালতে নেয়া হয় তাকে। বিচারক জোনাথন সভেটকি জামিনের সুবিধা ছাড়াই হ্যাজপিলকে আটক রাখার কথা বলে আগামী ১৭ আগস্ট আবারো তাকে আদালতে হাজিরের নির্দেশ দেন।

নিউইয়র্ক পুলিশ বলছে, হত্যাকারী এমনভাবে কাজটি করতে চেয়েছিল, যেন সবাই ধারণা করে কোন পেশাদার খুনির কাজ এটি। তার থেকে দৃষ্টি সরিয়ে নেয়ার জন্যে এমন কাজ করে সে। চার বছর আগে নিউইয়র্কের ভ্যালি স্ট্রিমের সেন্ট্রাল হাই স্কুল থেকে গ্রাজুয়েশনের পর হ্যাজপিল ভর্তি হন হফস্ট্রা ইউনিভার্সিটিতে।

মাত্র ১৬ বছর বয়সে ফাহিম তাকে বড় পদে চাকুরি দেন। দিনে দিনে ফাহিমের ব্যক্তিগত অনেক বিষয় দেখভাল করতে শুরু করেন হ্যাজপিল। বেতন হিসেবে তাকে মোটা অংকের টাকাই দেয়া হতো।

অ্যাসিস্ট্যান্ট ডিসট্রিক্ট অ্যাটর্নি লিন্ডা ফোর্ড আদালতে বলেন, টাইরেস ডেভো হ্যাজপিলই যে ফাহিমকে খুন করেছেন, সে বিষয়ে যথেষ্ট তথ্য প্রমাণ পাওয়া গেছে।

ফাহিম সালেহর হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশি কমিউনিটিতে শোক প্রকাশ অব্যাহত রয়েছে। নোঙর নামে একটি প্রতিষ্ঠান শনিবার ‘ফাহিম সালেহর জন্য শোকগাঁথা’ শীর্ষক একটি অনলাইন স্মরণানুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত