ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

বিমান দুর্ঘটনা: লোমহর্ষক বর্ণনা বেঁচে ফেরা যাত্রীদের

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ১২:৫৭

বিমান দুর্ঘটনা: লোমহর্ষক বর্ণনা বেঁচে ফেরা যাত্রীদের

দুবাই থেকে এসে অবতরণের সময় ভারতের কেরালার কালিকট (কোঝিকোদে) ভয়ঙ্কর দুর্ঘটনায় পড়ে দুই টুকরো হয়ে যায় এয়ার ইন্ডিয়ার একটি বিমান। ১৯০ জন আরোহী নিয়ে দুর্ঘটনায় পড়া বিমানটির বর্ণনা দিয়েছেন ওই বিমানের যাত্রীরা।

দুবাই ফেরত এয়ার ইন্ডিয়ার আইএক্স-১৩৪৪ বিমান কালিকট বিমানবন্দরে অবতরণের সময় প্রবল বৃষ্টিতে রানওয়েতে পিছলে গিয়ে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। এতে দুই পাইলটসহ এখন পর্যন্ত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক।

স্থানীয় টিভি চ্যানেলে ওই বিমানের কয়েকজন যাত্রী জানিয়েছেন, ‘অবতরণের আগে বিমানটি বেশ কয়েকবার উপরে উঠছিল আর নামছিল। আর রানওয়েতে নামার সঙ্গে সঙ্গে দুর্ঘটনাটি ঘটে গেল।’

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানায়, প্রবল বৃষ্টির কারণে রানওয়েতে অবতরণের সময় পিছলে যায় বিমানটি। দুর্ঘটনাস্থলে ধোঁয়া দেখতে পেয়েছেন বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে আরও বলা হয়েছে, শুক্রবার রাত সোয়া ৮টার কেরালার কালিকট বিমানবন্দরে রানওয়েতে ল্যান্ড করার সময় এ দুর্ঘটনা ঘটে। অবতরণের সময় রানওয়েতে পিছলে গিয়ে একটি খাদে পড়ে যায় বিমানটি।

ভারতীয় টিভি চ্যানেল এনডিটিডি জানিয়েছে, এদিন দুপুরে দুবাই থেকে বিমান কেরালার উদ্দেশ্যে রওয়ানা করে। কেরালার কালিকট বিমানবন্দরে রানওয়েতে ছিটকে পড়ে। ওই অঞ্চলে ভারী বৃষ্টিপাতের মধ্যেই এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পরে বিমানটিতে আগুন লাগেনি। উদ্ধার কাজ চলছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

বিমানটি বন্দে ভারত প্রকল্পের অংশ। এটি করোনা ভাইরাস মহামারীর সময়ে বিদেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার উদ্দেশে চলাচল করছে।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটর‍্যাডার ২৪ অনুসারে, বিমানটি বিমানবন্দরে বেশ কয়েকবার চক্কর কেটেছিল এবং অবতরণের জন্য দু’বার চেষ্টাও করেছিল।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত