ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

এবার জন বিক্ষোভের বিস্ফোরণে উত্তাল বৈরুত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ২২:৪৯

এবার জন বিক্ষোভের বিস্ফোরণে উত্তাল বৈরুত

লেবাননের বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের মাত্র চারদিন পরেই রাজনৈতিক নেতাদের ব্যর্থতার বিরুদ্ধে ফুঁসে ওঠেছে দেশটির জনগণ। রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

রাজপথে প্রায় ৭ হাজারের বেশি মানুষের বিক্ষোভে পুলিশের সাথে সংঘাতে চরম উত্তেজনা বিরাজ করছে বিধ্বস্ত নগরীতে। বিক্ষোভকারীরা দেশটির সংসদ ভবনে প্রবেশের চেষ্টা করলে দাঙ্গা পুলিশের পক্ষ থেকে টিয়ারশ্যাল নিক্ষেপ করা হয়।

শহরের প্রধান কেন্দ্র শহীদ চত্বরে জরো হয়ে পুলিশের প্রতি ইট-পাটকেল নিক্ষেপ করেন। এ সময় সেখান থেকে এ্যাম্বেুলেন্সে করে বেশ কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয় বলে জানান রয়টার্স।

এ সময় জনতা সরকারের পদত্যাগ দাবি করে স্লোগান দেয়। ২০১১ সালের আরব বসন্তের সময়ের জনপ্রিয় স্লোগান‘বিপ্লব-বিপ্লব’বলে ধ্বনি দেয় বিক্ষোভকারীরা। সেখানে সেন্যদের মেশিনগান নিয়ে টহল দিতে দেখা যায়।

অর্থনৈতিক মন্দা নিয়ে দেশটিতে এমনিতেই অশান্তি বিরাজ করছিল। বিস্ফোরণের পর সরকারের ওপর বাড়তি চাপ সৃষ্টি হয়। দূর্নীতির দায়ে সরকারের পদত্যাগের দাবিতে মাঝে মাঝেই রাস্তায় নেমে আসে দেশটির জনতা। তবে সরকারের পক্ষ থেকে এ ভায়াবয় দুর্ঘটনায় জড়িতদের বিচারের আশ্বাস দেয় হয়। তবে ক্ষুব্ধ জনতা সরকারের ওপর কোন ধরণের বিশ্বাস নেই বলে জানান।

বাংলাদেশ জার্নাল/ এনই/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত