ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

চেক রিপাবলিকে ভবনে আগুন, নিহত ১১

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ১১:৫২  
আপডেট :
 ০৯ আগস্ট ২০২০, ১৭:১৩

চেক রিপাবলিকে ভবনে আগুন, নিহত ১১
ফাইল ফটো

মধ্য ইউরোপের দেশ চেক রিপাবলিকে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রয়র্টাস, আলজাজিরা ও সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

অগ্নিকাণ্ডের ঘটনায় তিন শিশুসহ অন্তত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে পাঁচজন আগুন থেকে বাঁচতে ১১ তলার ব্যালকনি থেকে ঝাঁপ দিয়েছিলেন বলে জানা গেছে। এই ঘটনায় দমকলের দুই কর্মী ও একজন পুলিশসহ আরও ১০ জন আহত হয়েছেন।

শনিবার স্থানীয় সময় বিকালে চেক রিপাবলিকের রাজধানী প্রাগ থেকে ৩৮০ কিলোমিটার দূরের শহর বহুমিনের অ্যাপার্টমেন্ট ভবনে এ আগুন লাগে।

প্রতিবেদনে বলা হয়, ১৩ তলা ভবনের ১১ ও ১২ তলায় আগুন লাগে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে অ্যাপার্টমেন্ট ভবনে। খবর পেয়ে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই ভয়ে অনেকে লাফ দেন উঁচু ভবন থেকে। দেশটির ৩০ বছরের ইতিহাসে এটি সবচেয়ে প্রাণঘাতী অগ্নিকাণ্ডের ঘটনা।

মোরাভিয়ান-সিলেসিয়ান দমকল বাহিনীর প্রধান ভ্লাদিমিয়ের ভারচেক জানান, অ্যাপার্টমেন্ট ভবনের ভেতরে তিনজন পূর্ণবয়স্ক লোক ও তিনটি শিশু মারা যায়। পাঁচজন ভবনটি থেকে ঝাঁপ দিয়েছিলেন কিন্তু গুরুতর আঘাত পেয়ে প্রাণ হারান।

পরে দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। কীভাবে থেকে আগুন লেগেছে তদন্তকারীরা তা নির্ধারণের চেষ্টা করছেন।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জন হ্যামাকের বরাত দিয়ে প্রতিবেদন বলা হয়, আগুন নেভাতে গিয়ে দমকল বাহিনীর একজন গুরুতর আহত হয়েছেন। পুলিশ এ আগুনের কারণ জানতে অনুসন্ধান শুরু করেছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত