ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বিশ্বের চতুর্থ ধনী হলেন এলন মাস্ক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ আগস্ট ২০২০, ১৭:৫৭

বিশ্বের চতুর্থ ধনী হলেন এলন মাস্ক

টেসলার শেয়ার মূল্য সর্বোচ্চ হওয়ায় মার্কিন গাড়ি কোম্পানির প্রতিষ্ঠাতা এলন মাস্ক এখন বিশ্বের চতুর্থ ধনী। ব্লুমবার্গ এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বৈদ্যুতিক গাড়ির চাহিদা ৩ গুণ বৃদ্ধি পাওয়ায় মার্কিন গাড়ি কোম্পানি টেসলার গাড়ি বিক্রি বৃদ্ধি পেয়েছে। এলন মাস্কের সম্পদ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৮৪.৮ বিলিয়ন।

ব্লুমবার্গ এর প্রতিবেদনে বলা হয়, মার্কিন এই গাড়ি কোম্পানির প্রতিষ্ঠাতা এলন মাস্কের সম্পদ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৮৪.৮ বিলিয়ন। টেসলার শেয়ার বৃদ্ধিতে মাস্কের সম্পদে যোগ হয়েছে আরো ৭.৮ বিলিয়ন ডলার। তার আগে বিশ্বের শীর্ষ ৩ ধনী হচ্ছেন অ্যামাজনের জেফ বেজোস (১৮৮ বিলিয়ন), মাইক্রোসফটের বিল গেটস (১২১ বিলিয়ন) ও ফেসবুকের মার্কজুকারবার্গ (৯৯ বিলিয়ন)।

এলন মাস্কের সম্পদ আরো বাড়তে পারে যদি তার মহাকাশ কোম্পানি স্পেস এক্স বিনিয়োগকারীদের কাছ থেকে শেয়ার মূল্য বাবদ ২ বিলিয়ন ডলার সংগ্রহ করে। টেসলার শেয়ার সর্বশেষ ১১.২ শতাংশ বৃদ্ধি পাওয়ায় প্রতিটি শেয়ার মূল্য ১৮’শ ৩৫ ডলার উঠে যায়। এই প্রথম টেসলার শেয়ার মূল্য ১৮’শ ডলারও অতিক্রম করে।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে চীনে টেসলার কারখানা থেকে গাড়ি বাজারে যাওয়ার কথা রয়েছে। গত চারদিনে টেসলার শেয়ার মূল্য বেড়েছে ৩০ শতাংশ, এ বছরে বেড়েছে ৩৩৯ শতাংশ। টেসলার সম্পদের পরিমান দাঁড়িয়েছে ৩৮৮ বিলিয়ন ডলার যা জেনারেল মোটর, ফোর্ড মোটর, ফিয়াট ক্রিসলার ও টয়োটার মোট সম্পদের চেয়ে বেশি।

এবছর টেসলা বাজারে ৫ লাখ গাড়ি বিক্রি করবে। গত বছর টেসলা গাড়ি বিক্রির পরিমান ছিল ৩ লাখ ৬৭ হাজার ৫’শ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত