ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

ম্যাকেঞ্জি এখন বিশ্বের শীর্ষ ধনী নারী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৩:৪৯

ম্যাকেঞ্জি এখন বিশ্বের শীর্ষ ধনী নারী

করোনা মহামারির কারণে বিশ্বের ধনীদের তালিকায় যুক্তরাষ্ট্রের বিলিয়নিয়ারদের অবস্থানের একটু রদবদল হয়েছে। বিশ্বের নারী ধনী তালিকায় শীর্ষে আছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের সাবেক স্ত্রী ঔপন্যাসিক ও সমাজসেবী ম্যাকেঞ্জি স্কট। তার মোট সম্পদের মূল্য ৬৬ বিলিয়ন ডলারেরও বেশি।

এর আগে গত বছরের এপ্রিলে জেফ বেজোসের সঙ্গে ম্যাকেঞ্জির বিয়ে বিচ্ছেদ হয়। সাবেক স্ত্রী ম্যাকেঞ্জিকে নিজের সংস্থার ৩ হাজার ৬০০ কোটি মার্কিন ডলারের শেয়ার ছেড়ে দেন বেজোস।

বিশ্বের মহামারি করোনার কারণে অনলাইন বিক্রি ও হোম ডেলিভারি বেড়ে যাওয়ায় আমাজনের শেয়ারের দাম বেড়ে যায় অনেক গুণ। গত বছরের তুলনায় চলতি বছর টেসলার শেয়ার প্রায় ৫০০ শতাংশ দাম বেড়েছে।

জেফ বেজোস ও বিল গেটসের পরে টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা এলন মাস্ক ফেসবুকের সিইও এবং সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে ছাড়িয়ে বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি হয়ে উঠেন। এলন মাস্কের প্রায় ১১৫ বিলিয়ন ডলার মূল্যের সম্পত্তি রয়েছে।

এদিকে আমেরিকান অ্যাডভোকেসি গ্রুপ ও টেক্স ফেয়ারনেসের বিশ্লেষণ অনুযায়ী, গত মার্চে করোনা প্রতিরোধে লকডাউন শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রে বিলিয়নিয়ারের সম্পদ এক সঙ্গে প্রায় ৮০০ বিলিয়ন ডলার বা ২৫ শতাংশেরও বেশি।

বাংলাদেশ জার্নাল/অআ/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত