ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ভারতে ৬ মাস পর মেট্রোরেল চালু

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:০১

ভারতে ৬ মাস পর মেট্রোরেল চালু

প্রায় ৬ মাস পর সোমবার থেকে চালু হয়েছে কলকাতা মেট্রোরেল সার্ভিস। মেট্রো সফরের জন্য আগে থেকে ই-পাস নিয়ে টাইম স্লট বুক করতে হচ্ছে যাত্রীদের। কিন্তু প্রবীণরা মোবাইলে তেমন অবগত নন বিষয়গুলো। সেই কথা মাথায় রেখে প্রবীণদের জন্য ই-পাস ছাড়াই যাত্রার ব্যবস্থা করলেন মেট্রো কর্তৃপক্ষ। তবে তার পরিবর্তে পরিচয়পত্র দেখাতে হবে স্টেশনে। খবর আনন্দবাজারের।

সাধারণ যাত্রীরাও অনেকে অভিযোগ করেছেন, মেট্রোর অ্যাপে ই-পাস পেতে নানা সমস্যার মুখে পড়তে হচ্ছে তাদের। সেই সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। সেই সমস্যার সঙ্গে যোগ হয়েছে প্রবীণদের ক্ষেত্রে স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে স্বচ্ছন্দ না হওয়ার বিষয়টিও। মেট্রো কর্তৃপক্ষ মঙ্গলবার জানিয়েছে, প্রবীণদের ই-পাস নেওয়ার দরকার নেই। শুধুমাত্র স্মার্ট কার্ড ও পরিচয়পত্র সঙ্গে থাকলেই তারা সফর করতে পারবেন। স্মার্ট কার্ড না থাকলে নতুন কার্ড দেওয়ার ব্যবস্থাও করেছে কলকাতা মেট্রো।

তবে প্রবীণদের যাত্রার সময় বেঁধে দেওয়া হয়েছে। বেলা সাড়ে এগারোটা থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত যাতায়াত করতে পারবেন তারা। পরিচয়পত্রের মধ্যে গ্রহণযোগ্য প্যান কার্ড, আধার, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট। একই সঙ্গে সাধারণ যাত্রীদের মতো বাধ্যতামূলক মাস্ক-সহ যাবতীয় কোভিড প্রোটোকল মেনেই তাদের মেট্রো সফর করতে হবে বলে জানিয়েছেন মেট্রোরেল কর্তৃপক্ষ।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত