ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

সর্বশেষ সব জরিপে বাইডেনই এগিয়ে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৫

সর্বশেষ সব জরিপে বাইডেনই এগিয়ে

বিভিন্ন গণমাধ্যমের সর্বশেষ সব জরিপের ফলাফলে ট্রাম্পের বিরদ্ধে বিশাল জয়ের সামনে রয়েছেন ডেমোক্রেট দলের প্রার্থী বাইডেন। সিএনএনের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

মার্কিন নির্বাচনের এই দেড় মাস সময়ে কোনও আলৌকিক ঘটনা না ঘটালে ডোনাল্ড ট্রাম্পের প্রায় কোনও সম্ভাবনাই নেই বলে মনে করছে বিভিন্ন জরিপ। যুক্তরাষ্ট্রের অন্যতম দোদুল্যমান রাজ্য মিনেসোটার উপর চালানো প্রায় সবগুলো জরিপ সেদিকেই ইঙ্গিত করছে।

এবিসি/ওয়াশিংটন পোস্ট জরিপ বলছে, জো বাইডেন ৫৭ শতাংশ ভোটারের সমর্থন পাচ্ছেন। ট্রাম্প সমর্থন পাচ্ছেন ৪১ শতাংশের। দুজনের মধ্যে পার্থক্য ১৬ শতাংশ পয়েন্টের।

আবার সিবিএস নিউজ/ইউগভ এবং নিউ ইয়র্ক টাইমস/সিয়েনা কলেজ জরিপ বলছে, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট থেকে সাবেক ভাইস প্রেসিডেন্ট ৯ পয়েন্ট এহিয়ে আছেন।

এই রাজ্যে ২০১৬ সালে দেড় পয়েন্টে হেরেছিলেন ট্রাম্প। এরপর তার প্রচারণা এখানে বিশাল অর্থ ও সময় ব্যয় করেছে। কিন্তু জরিপের ফল বলছে, এতে কোনও ধরণেরই কাজ হয়নি। তবে বিশেষজ্ঞরা বলছেন, এখনও ট্রাম্প জিতবেন এমন সমস্যা উড়িয়ে দেয়া যায় না। শুধু মিনেসোটা নয়, পুরো ইলেক্টরাল মানচিত্রের ক্ষেত্রেই এ কথা প্রযোজ্য।

জর্জিয়া, আইওয়া, ওহিও ও টেক্সাসে বাইডেন ট্রাম্পের চেয়ে এক থেকে দুই পয়েন্ট পিছিয়ে আছেন। এদিকে অ্যারিজোনা, মিশিগান, পেনসেলভানিয়া, উইসকনসিন আর মিনেসোটার মতো রাজ্যগুলোতে বিশাল ব্যবধানে এগিয়ে আছেন বাইডেন। এটিই তাকে এগিয়ে রাখছে।

আরো পড়ুন

যুক্তরাষ্ট্রে আগাম ভোট, জরিপে এগিয়ে বাইডেন​

ট্রাম্পের বিরুদ্ধে ফের যৌন হয়রানির অভিযোগ

ভ্যাকসিন ও মাস্ক নিয়ে বিতর্কে ট্রাম্প

ভ্যাকসিন নিয়ে ট্রাম্পে বিশ্বাস নেই বাইডেনের​

ভোটারদের প্রশ্নে খেই হারালেন ট্রাম্প​

জলবায়ু পরিবর্তন নিয়ে ফের বিতর্ক উসকে দিলেন ট্রাম্প​

ট্রাম্পকে পদত্যাগের আহ্বান বাইডেনের

ট্রাম্পের চিঠিতে বিষ

প্রেসিডেন্ট হিসেবে যেখানে সফল ট্রাম্প​

বাইডেনকে ১০০ মিলিয়ন ডলার দিচ্ছে ব্লুমবার্গ​

করোনা উপেক্ষা করেই ইনডোর প্রচারণা​

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত