ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

কাশ্মীর ইস্যু

এরদোগানের বক্তব্যে ক্ষুব্ধ ভারত, খুশি পাকিস্তান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৩  
আপডেট :
 ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৩

এরদোগানের বক্তব্যে ক্ষুব্ধ ভারত, খুশি পাকিস্তান

জাতিসংঘের বিশেষ অধিবেশনে ভিডিও বার্তায় এরদোগান বলেন, ‘দক্ষিণ এশিয়ায় শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার প্রধান অন্তরায় হল অমীমাংসীত কাশ্মীর সমস্যা। জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল সমস্যা আরও জটিল হয়ে উঠেছে। আমরা জাতিসংঘের শর্তাবলীর প্রেক্ষিতে এবং কাশ্মীরের স্থানীয় জনগণের প্রত্যাশা পূরণে আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধানে আগ্রহী।’ খবর ডনের।

মঙ্গলবার জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি টি এস তিরুমতি টুইটে তুরস্কের অবস্থানের নিন্দা জানিয়ে বলেন, ‘ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল কাশ্মীর প্রসঙ্গে তুরস্কের প্রেসিডেন্টের মন্তব্য আমরা দেখেছি। এতে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা হয়েছে, যা একেবারেই সমর্থনযোগ্য নয়। তুরস্কের উচিত অন্য দেশের সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধাশীল হওয়া এবং নিজেদের নীতি নিয়ে আরো গভীর চিন্তা-ভাবনা করা।’ খবর দ্যা হিন্দুর।

এদিকে এরদোগানের মন্তব্যকে স্বাগত জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান টুইটে বলেন, ‘জাতিসংঘের সাধারণ পরিষদে কাশ্মীরের মানুষের অধিকার নিয়ে প্রেসিডেন্ট এরদোগানের ভাষণকে গভীরভাবে স্বাগত জানাই। তুরস্কের নিরবিচ্ছিন্ন সমর্থন কাশ্মীরিদের অধিকার ও সংগ্রামের শক্তির উৎস বিশেষ।’

আরো পড়ুন: কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে শক্তিশালী দেশগুলো

বাংলাদেশ জার্নাল/ নকি

  • সর্বশেষ
  • পঠিত