ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৬:৪৯

প্রিন্ট

উত্তর প্রদেশে ফের গণধর্ষণে মৃত্যু, উত্তাল ভারত

উত্তর প্রদেশে ফের গণধর্ষণে মৃত্যু, উত্তাল ভারত
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের উত্তর প্রদেশে গণধর্ষণের পর দলিত এক তরুণীর মৃত্যু পর দেশজুড়ে সৃষ্ট ক্ষোভের মধ্যে ওই একই রাজ্যে আরেক দলিত তরুণী দলগত ধর্ষণ, নির্যাতনে মারা গেছেন। একরে পর এক ধর্ষণের ঘটনায় আবারো আন্দোলনে উত্তাল হয়েছে গোটা ভারত। খবর বিবিসির।

মঙ্গলবার সন্ধ্যায় বলরামপুরে ২২ বছর একজন দলিত তরুণীকে দলগতভাবে ধর্ষণ ও নির্যাতনের পর গুরুতর আহত অবস্থায় দেড়শ কিলোমিটার দূরে লখনউয়ের হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয়।

সকালে কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়েছিলেন। সন্ধ্যা হয়ে যাওয়ার পরও ফিরে না আসায় এবং মোবাইলে তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় তার পরিবার পুলিশের কাছে অভিযোগ জানায়।

কাজে যাওয়ার পথেই তাকে অপহরণ করা হয়েছিল বলে অভিযোগ করেছেন তার মা। পরে অনেক রাতে রিক্সায় মেয়েকে বাড়ি ফিরতে দেখেন তারা। এরপর দ্রুত তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থা সঙ্কটজনক হওয়ায় চিকিৎসকরা তাকে লখনউয়ের হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন, কিন্তু পথেই তার মৃত্যু হয়।

ভারতে শিশু ও নারী ধর্ষণের ঘটনা বাড়ছে বলে এনসিআরবি প্রতিবেদনে প্রকাশ পেয়েছে। দেশটিতে গড়ে প্রতিদিন ৮৭টি ধর্ষণের ঘটনা ঘটছে বলে প্রতিবেদনটিতে বলা হয়েছে।

ভারতে গণধর্ষণে মৃত্যুতে ফের ক্ষোভ বাড়ছে

বাংলাদেশ জার্নাল/ নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত