ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হাথরাসে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা গ্রেপ্তার

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ২০:০১

হাথরাসে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা গ্রেপ্তার

আগেই গাড়ি আটকানো হয়েছিল। তারপর হেঁটে হাথরাসে যাওয়ার সময় কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেপ্তার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। এমনটাই দাবি করেছে কংগ্রেস।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় রাহুলকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের পুলিশের গাড়িতে তুলে নিয়ে যাওয়ারও ছবি ধরা পড়েছে।

উত্তরপ্রদেশের হাথরাসে সংঘবদ্ধ ধর্ষণে নিহত তরুণীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে বৃহস্পতিবার বেলা ১২টা নাগাদ দিল্লি থেকে গাড়িতে রওনা দেন রাহুল ও প্রিয়াঙ্কা। তার আগেই হাথরাসে ১৪৪ ধারা জারি করা হয়। তাদের যাওয়ার পথে জড়ো হন কংগ্রেস সমর্থকরা। কিন্তু গ্রেটার নয়ডার পরী চকের কাছে রাহুল-প্রিয়াঙ্কার কনভয়কে আটকে দেয় যোগী আদিত্যনাথের পুলিশ। তারপর তারা হেঁটে ১৪২ কিলোমিটার দূরে হাথরাসের উদ্দেশে রওনা দেন। কড়া রোদ উপেক্ষা করেই তাদের সঙ্গী হন অসংখ্য কংগ্রেস নেতা-কর্মী।

পরে যমুনা এক্সপ্রেসওয়ের কাছে আবারও রাহুলদের আটকায় পুলিশ। সেই সময় পুলিশের সঙ্গে কিছুটা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন রাহুল।

এক পুলিশকর্তা জানান, রাহুলকে আর যেতে দেয়া হবে না। তাকে গ্রেপ্তার করা হবে। তাতে রাহুল বলেন, এখান থেকে আমি একা যেতে চাই। আমি শান্তিপূর্ণভাবে দাঁড়িয়ে আছি। ১৪৪ ধারায় জমায়েতের বিষয়ে বলা আছে। আমি জমায়েত করতে চাই না। আমি এখান থেকে একাই হেঁটে হাথরাসে যেতে চাই। কোন ভিত্তিতে আপনি আমায় গ্রেপ্তার করছেন, এটা আমায় বলে দিন।

যোগীর পুলিশ দাবি করে, নির্দেশ লঙ্ঘন করার জন্য ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় গ্রেপ্তার করা হচ্ছে। পরে রাহুল সুর চড়িয়ে প্রশ্ন করেন, তিনি কোন নিয়ম ভঙ্গ করেছেন। তার জবাবে ওই পুলিশকর্তা জানান, ১৪৪ ধারা ও মহামারী আইন ভঙ্গ করার জন্য গ্রেপ্তার করা হচ্ছে।

এরইমধ্যে রাহুলের যাত্রাপথের কয়েকটি ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, রাহুল-সহ কংগ্রেস সমর্থকদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি হচ্ছে। সেই সময় পড়ে যান রাহুল। কংগ্রেস সাংসদের অভিযোগ, তাকে ধাক্কা ফেলে দিয়েছে পুলিশ। শুধু তাই নয়, তাকে লাঠি দিয়ে মারাও হয়েছে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে যোগীর পুলিশ। সূত্র: হিন্দুস্থান টাইমস

কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক

বাংলাদেশ জার্নাল/এইচকে/আরকে

  • সর্বশেষ
  • পঠিত