ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

কলকাতায় বিস্ফোরণে উড়ে গেল ক্লাবের ছাদ-দেয়াল

  ময়ুখ বসু, কলকাতা:

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২০, ১৩:৪১  
আপডেট :
 ১৩ অক্টোবর ২০২০, ১৬:০১

কলকাতায় বিস্ফোরণে উড়ে গেল ক্লাবের ছাদ-দেয়াল

এবার কলকাতায় ঘটলো বিস্ফোরণ। আর বিস্ফোরণের জেরে মঙ্গলবার সকালেই তীব্র আতংক ছড়িয়ে পড়ে কলকাতার বেলেঘাটা এলাকায়। তীব্র এই বিস্ফোরণের জেরে উড়ে গেলো ক্লাব ঘরের ছাদ। বিস্ফোরণের আওয়াজে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষজন। ঘটনাটি ঘটেছে খাস কলকাতার গান্ধী ময়দানের কাছে একটি দোতলা ক্লাবে। বিস্ফোরণের ঘটনায় কলকাতা পুলিশের অনুমান, সম্ভবত কোনও বিস্ফোরক রাখা ছিলো ক্লাবের ওই দোতলা ঘরে। যার জেরেই এই বিস্ফোরণ ঘটেছে।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, যে ক্লাবে এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে সেটি কলকাতার ১৫০ নম্বর বেলেঘাটা মেন রোডের কাছেই অবস্থিত। ক্লাবটির নাম বেলেঘাটা গান্ধী ময়দান ফ্রেন্ডস সার্কেল। স্থানীয়রা জানান, এদিন সকাল সাতটা নাগাদ তীব্র বিস্ফোরণের আওয়াজ শুনতে পান তারা। এরপর এলাকার মানুষজন বেরিয়ে এসে দেখতে পান, বিস্ফোরণের জেরে ক্লাবের ঘরের ছাদের একটি অংশ উড়ে গিয়েছে। দেওয়ালের একাংশও ভেঙ্গে পড়েছে। বিস্ফোরণের জেরে ভিতরের দেওয়ালগুলিতে পুড়ে যাওয়ার মতো কালো ছোপ ধরে গিয়েছে।

খবর পেয়েই ঘটনাস্থলে আসে বেলেঘাটা থানার পুলিশ। খবর দেওয়া হয় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এবং বোমা ডিজপোজাল স্কোয়াডকে। শেষ খবর পাওয়া পর্যন্ত, বিস্ফোরণের জায়গাটিকে ঘিরে রেখেছে পুলিশ। তবে এই ঘটনায় ওই ক্লাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ক্লাবের দোতলার ঘরে গ্যাস সিলিন্ডার রাখা ছিলো।

যে কোনওভাবে ফেটে গিয়ে এই বিস্ফোরণ ঘটেছে। যদিও স্থানীয় এলাকাবাসী জানান, ওই ক্লাবটি স্থানীয় এক তৃণমূলের নেতার ছত্রছায়ায় চলতো। যে এর আগে তোলাবাজি, বোমাবাজি, গুলি চালানোর মতো নানা অপরাধে গ্রেফতার হয়েছিলো। সে এলাকায় বাহুবলি হিসাবে পরিচিত। ফলে স্থানীয়দের দাবি, ক্লাবের ওই দোতলা ঘরে বোমা বা বোমা তৈরির মশলা মজুত রাখা ছিলো। যা থেকেই ওই বিস্ফোরণ ঘটে।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত