ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৮:৫৬

প্রিন্ট

নির্বাচনের আগে মার্কিন মিডিয়ার অবস্থান

নির্বাচনের আগে মার্কিন মিডিয়ার অবস্থান
আন্তর্জাতিক ডেস্ক

প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে পক্ষে-বিপক্ষে ব্যাপক প্রচারণা চালাচ্ছে মার্কিন মিডিয়া প্রতিষ্ঠানগুলো। দেশটির প্রভাবশালী পত্রিকা নিউইয়র্ক টাইমস এক বিশেষ সম্পাদকীয় নিবন্ধে ট্রাম্পের পুনর্নির্বাচনের বিরুদ্ধে স্পষ্ট অবস্থানের কথা জানিয়েছে। এবিসি টেলিভিশন দুইদিন ‘রোডস টু ইলেকশন’ এ সরাসরি প্রচার করেছে বাইডেনের কাছে আমেরিকা নিরাপদ নয়, ট্রাম্পই সেরা।

জো বাইডেন সম্পর্কে ওয়াশিংটন পোস্ট মন্তব্য করেছে, তিনি একজন যোগ্য ও সম্মানজনক প্রার্থী, অন্য যেকোনো সময়ের চেয়ে এই মুহূর্তে তাঁকেই প্রয়োজন। অন্যান্য প্রধান পত্রিকার মধ্যে লস অ্যাঞ্জেলেস টাইমস, টাম্পা বে টাইমস, ডেট্রয়েট ফ্রি প্রেস ও ফ্লোরিডার সান-সেন্টিনেল বাইডেনকে সমর্থন জানিয়েছে।

যে কয়েকটি প্রধান পত্রিকা ট্রাম্পকে সমর্থন জানিয়েছে, তাদের মধ্যে উল্লেখযোগ্য টেক্সাসের এল পাসো টাইমস ও বোস্টন হেরাল্ড। ট্রাম্প ইতিপূর্বে ঘোষণা করেছিলেন, নিউইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্টসহ অধিকাংশ প্রধান পত্রিকা ও টিভি নেটওয়ার্ক তাকেই সমর্থন করবে। বলা বাহুল্য, সে কথা সত্য প্রমাণিত হয়নি। সিএনএনে ওপিনিয়ন কলামে স্ট্যানলি রড্রিকস গতকাল লিখেছেন , ট্রাম্প হচ্ছে ভাঁড়। জাতির ভাঁড়ামি দেখার সময় নেই আর।

জো বাইডেন ও তার প্রচার শিবির অবশ্য এখনো বিজয়ের ব্যাপারে অতিরিক্ত আশাবাদের বিরুদ্ধে। ২০১৬ সালে নির্বাচনের দুই দিন আগেও নিউইয়র্ক টাইমসসহ অধিকাংশ তথ্যমাধ্যমে হিলারি ক্লিনটনের ভূমিধস বিজয়ের কথা ঘোষণা করেছিল।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত