ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কনটেইনারে মরে কঙ্কাল ৭ অভিবাসনপ্রত্যাশী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৬:০৩

কনটেইনারে মরে কঙ্কাল ৭ অভিবাসনপ্রত্যাশী

সার্বিয়া থেকে প্যারাগুয়েতে পাঠানো একটি কনটেইনার খুলে পাওয়া গেছে সাত অভিবাসনপ্রত্যাশীর কঙ্কাল। তিন মাস ধরে কনটেইনারের ভেতরে থেকে সেখানেই মরে কঙ্কালে পরিণত হয়েছেন তারা। খবর বিবিসির

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, কঙ্কাল হওয়া অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে তিনজন মরক্কোর এবং একজন মিসরের বলে ফরেনসিক পরীক্ষায় জানা গেছে। অন্যদের পরিচয় জানা যায়নি।

কনটেইনারটি গত ২১ জুলাই জাহাজীকরণ করা হয়। তিন মাস পর অক্টোবরে এটি প্যারাগুয়েতে একটি সার কারখানায় এটি পৌঁছার পর এর ভেতর থেকে সাতজনের চুল ও কঙ্কাল উদ্ধার করা হয়।

বিবিসি জানিয়েছে, গত ২১ জুলাই সার্বিয়া থেকে প্যারাগুয়ের উদ্দেশ্যে জাহাজে ওঠানো হয়েছিল কনটেইনারটি। তিন মাস পর অক্টোবরে সেটি প্যারাগুয়ের একটি সার কারাখানায় পৌঁছায়। পরে কনটেইনার খুলে সাতজনের চুল ও কঙ্কাল পাওয়া যায়।

সার্বিয়া থেকে কনটেইনারটি ক্রোয়েশিয়া হয়ে প্যারাগুয়ে আসার পথে অভিবাসনপ্রত্যাশীরা মিসর, স্পেন অথবা আর্জেন্টিনায় নেমে যাওয়ার পরিকল্পনা ছিল। তাদের যে পরিমাণ শুকনো খাবার ও পানি দিয়ে কনটেইনারে ঢুকানো হয়েছিল, তা ৭২ ঘণ্টায়ই শেষ হয়ে যায় বলে পুলিশের ধারণা। এ ঘটনায় প্যারাগুয়ে কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত