ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ফ্রান্সে আবার ছুরিকাঘাতে ৩ জন নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৬:০৭  
আপডেট :
 ২৯ অক্টোবর ২০২০, ১৭:৩৭

ফ্রান্সে আবার ছুরিকাঘাতে ৩ জন নিহত

ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিচ শহরের একটি গির্জার পাশে ছুরি দিয়ে এক ব্যক্তির হামলায় ৩জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও কয়েকজন। শহরটির মেয়র এই ছুরি হামলার ঘটনাকে সন্ত্রাসী কর্মকাণ্ড বলে অভিহিত করেছেন। খবর বিবিসির।

নিচ শহরের মেয়র ক্রিশ্চিয়ান এস্টোরসি বলেছেন, ছুরি হামলার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। ‘নটরডেম বাসিলিকার প্রাণকেন্দ্রে ওই সন্ত্রাসী হামলার সবকিছু শনাক্ত হয়েছে’বলেও নিশ্চিত করেছেন তিনি। তাছাড়া হামলার আগে আল্লাহু ধ্বনি উচ্চারণ করা হয়েছে বলেও দাবি করেন মেয়র। স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানিয়েছেন, পুলিশের অভিযান চলছে। সবাইকে ওই এলাকায় চলাচল থেকে বিরত থাকার অনুরোধ করেছেন তিনি

ফ্রান্সের গণমাধ্যমগুলো জানিয়েছে, ছুরি হামলায় নিহতদের একজন নারী। হামলার দশ মিনিটের মাথায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়। লকডাউন নিয়ে দেশটির পার্লামেন্টে প্রধানমন্ত্রীর বক্তৃতা চলাকালীন হামলার খবর পেয়ে এক মিনিটের নীরবতা পালন করা হয়।

এ মাসের মাঝামাঝি প্যারিসে এক ব্যক্তি ছুরি হামলা চালিয়ে এক স্কুল শিক্ষককে হত্যা করে। এর পর ওই হামলা নিয়ে বিশ্বব্যাপী তুমুল আলোড়নের মধ্যেই দেশটিতে ফের এমন ছুরি হামলায় হতাহতের ঘটনা ঘটলো।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত