ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

আবেদন করেও আমেরিকার ভিসা পাননি ম্যারাডোনা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ১১:৩৫

আবেদন করেও আমেরিকার ভিসা পাননি ম্যারাডোনা
ছবিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও দিয়েগো আরমান্দো ম্যারাডোনা

‘চোখ-ধাঁধানো’, ‘অসাধারণ’, ‘অত্যাশ্চর্য প্রতিভাবান’, ‘বিতর্কিত’ - বহুভাবে বর্ণনা করা হয়েছে দিয়েগো আরমান্দো ম্যারাডোনাকে। তিনি ছিলেন ফুটবলের এক আইকন, কিন্তু তিনি নিষ্কলংক ছিলেন না। ম্যারাডোনা ছিলেন ফুটবল খেলায় শ্রেষ্ঠ প্রতিভাবানদের অন্যতম। এই কিংবদন্তি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই আমলে যুক্তরাষ্ট্রে আসার জন্য ভিসার আবেদন করেছিলেন। কিন্তু ট্রাম্পকে ‘অসম্মান’ করে কথা বলার জন্য তখন ম্যারাডোনাকে যুক্তরাষ্ট্রের ভিসা দেওয়া হয়নি।

যুক্তরাষ্ট্রের মায়ামিতে সাবেক স্ত্রীর মামলা মোকাবিলার জন্য ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে আসার জন্য ভিসার আবেদন করেছিলেন ম্যারাডোনা। কিন্তু আমেরিকা তা প্রত্যাখ্যান করে।

ম্যারাডোনার আইনজীবী ম্যাটিয়াস মরলা আর্জেন্টিনার একটি টেলিভিশনের অনুষ্ঠানে তার মক্কেলের যুক্তরাষ্ট্রে ভিসা না পাওয়ার কারণ তুলে ধরেছিলেন। ম্যাটিয়াস জানিয়েছিলেন, ভিসা সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্র নিয়ে কোনো মন্তব্য না করার জন্য তিনি ম্যারাডোনাকে পরামর্শ দিয়েছিলেন।

ভিসা আবেদনের সাক্ষাৎকারে ম্যারাডোনার কাছে দ্বিতীয় প্রশ্নই ছিল, ‘ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে তোমার কী ধারণা?’

জবাবে ম্যারাডোনা বলেছিলেন, ট্রাম্পকে তিনি একজন ‘চিরোলিটা’ (পুতুল) মনে করেন। চিরোলিটা শব্দটি আর্জেন্টিনার আঞ্চলিক ভাষায় তুচ্ছার্থে ব্যবহার হয়ে থাকে।

তার আগে রাশিয়ান টিভি আরটির এক অনুষ্ঠানে ম্যারাডোনা বলেছিলেন, ট্রাম্প তার কাছে এক কৌতুকের মতো। তাকে কার্টুনের মতো মনে হয়। যখনই তিনি টেলিভিশনে ট্রাম্পকে দেখেন, চ্যানেল বদল করে ফেলেন।

ম্যারাডোনাকে শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রের ভিসা দেওয়া হয়নি। তখন তার আইনজীবী একাই ম্যারাডোনার সাবেক স্ত্রী ক্লোডিয়া ভিলাফেইনের সঙ্গে মামলা লড়ার জন্য মায়ামিতে আসেন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত