ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

‘ট্রাম্প সহিংসতা উস্কে দিচ্ছেন’

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১৫:৪৫  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২০, ১৬:২০

‘ট্রাম্প সহিংসতা উস্কে দিচ্ছেন’
গ্যাব্রিয়েল স্টার্লিং

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সহিংসতায় প্ররোচনা দিচ্ছেন। এমন দাবি করেছেন জর্জিয়া অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেটের ভোট ব্যবস্থাপনা বাস্তবায়ন ব্যবস্থাপক গ্যাব্রিয়েল স্টার্লিং।

মঙ্গলবার আটলান্টায় এক সংবাদ সম্মেলন করেন রিপাবলিকান গ্যাব্রিয়েল। এতে ক্ষোভ প্রকাশ করে দেয়া বিবৃতিতে বলেন, নির্বাচনে জালিয়াতি নিয়ে বর্তমান প্রেসিডেন্ট যে প্রমাণহীন অভিযোগ করছেন, তার জেরে কোনো সহিংসতা হলে তার দায় তাকে নিতে হবে। ট্রাম্পকে উদ্দেশ্য করে গ্যাব্রিয়েল আরো বলেন, অনেক হয়েছে। এটা থামাতে হবে।

ট্রাম্প শিবিরের অনুরোধে জর্জিয়ায় দ্বিতীয় দফায় ভোট পুনর্গণনা করা হচ্ছে। জর্জিয়া অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তবে এখানে ট্রাম্পের সঙ্গে বাইডেনের ভোট ব্যবধান অল্প।

ট্রাম্পের প্রচার শিবিরের মুখপাত্র টিম মুর্তোফ বলেছেন, সব বৈধ ভোট গণনা করা ও অবৈধ ভোট গণনা না করার বিষয় নিশ্চিত করার চেষ্টা করছেন তারা। জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তা গ্যাব্রিয়েল জানান, অঙ্গরাজ্যের ২০ বছর বয়সী এক ঠিকাদার হত্যার হুমকি পেয়েছেন। তার পরিবার হয়রানির শিকার হচ্ছে।

এমনকি নিজের বাড়ির বাইরে পুলিশি পাহারা রয়েছে বলে জানান গ্যাব্রিয়েল। তিনি বলেন, জর্জিয়ার সেক্রেটারি অব স্টেটের স্ত্রী ফোনে যৌন হয়রানিমূলক হুমকি পাচ্ছেন। সূত্র: বিবিসি।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত