ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৮:৪৫

প্রিন্ট

স্বচ্ছতা ফিরছে হোয়াইট হাউসের প্রেস রুমে

স্বচ্ছতা ফিরছে হোয়াইট হাউসের প্রেস রুমে
হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি

আন্তর্জাতিক ডেস্ক

হোয়াইট হাউসের নতুন প্রেস সেক্রেটারি জেন সাকি তার প্রথম সংবাদ সম্মেলনে বলেছেন, ভুল তথ্য প্রবাহকে নানাভাবে মোকাবিলা করা যায়। এর মধ্যে কঠিন হলেও সঠিক তথ্য উপাত্তের বিনিময়ে এমন ভুল তথ্য প্রবাহকে বন্ধ করা যেতে পারে। জো বাইডেন তাকে দায়িত্ব দেওয়ার সময় হোয়াইট হাউসের ব্রিফিং রুমে স্বচ্ছতা ফিরিয়ে আনার কথা বলেছেন। তিনি স্বচ্ছতার ফিরিয়ে আনার প্রতিশ্রুতিতে অবিচল থাকবেন। সিএনএন।

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সময়ে হোয়াইট হাউসের প্রেস কনফারেন্স অনিয়মিত হয়ে ওঠে। প্রেস সেক্রেটারির বদলে কখনো ট্রাম্প নিজেই পোডিয়ামে উপস্থিত হতেন। সংবাদমাধ্যমকে ‘ফেক মিডিয়া’ বলা ও নাম ধরে সাংবাদিকদের অপমান করা ট্রাম্পের কাছে নিয়মিত বিষয় ছিল।

২০ জানুয়ারি সন্ধ্যা থেকেই হোয়াইট হাউসের প্রেস অফিসের চেহারা বদলে গেছে। প্রেস সেক্রেটারি জেন সাকি বলেছেন, শনিবার ও রোববার ছাড়া অন্য দিনগুলোতে হোয়াইট হাউসের প্রেস কনফারেন্স হবে। সংবাদ সম্মেলনে কোভিড-১৯ সংক্রান্ত বিষয়ে জনগণকে নানা বিষয় অবহিত করার জন্য প্রেসিডেন্ট বাইডেন নিজেও সক্রিয় থাকবেন।

প্রথম দিনের প্রেস কনফারেন্সে জেন সাকি প্রেসিডেন্ট জো বাইডেনের স্বাক্ষর করা নির্বাহী আদেশ সম্পর্কে সবাইকে অবহিত করেন। তিনি বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন প্রস্তাবিত ১ দশমিক ৯ ট্রিলিয়ন ডলারের নাগরিক প্রণোদনা আইন পাস করার জন্য ডেমোক্রেটিক ও রিপাবলিকান দলের সহযোগিতা এবং সমঝোতা প্রত্যাশা করবেন। যদি এমন সহযোগিতার কারণে প্রণোদনা আইন পাসে বিলম্ব হয়, তাহলে জরুরি আইন প্রণয়নের বিকল্প চিন্তাও মাথায় আছে বলে জেন সাকি জানিয়েছেন।

জেন সাকি এক সময় সিএনএন-এর কমেন্টর হিসেবে কাজ করেছেন। বারাক ওবামার প্রশাসনের সময় মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র হিসেবেও কাজ করেছেন জেন সাকি। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী প্রচারেও কাজ করেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত