ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

কংগ্রেস সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিলেন রাহুল গান্ধী

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৭, ১৬:০৭  
আপডেট :
 ০৪ ডিসেম্বর ২০১৭, ১৬:০৮

কংগ্রেস সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিলেন রাহুল গান্ধী

ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিলেন রাহুল গান্ধী। সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহকে সঙ্গে নিয়ে দিল্লির ২৪ আকবর রোডে কংগ্রেসের সদর দপ্তরে যান বর্তমান কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী।

এদিন দলীয় সদর দপ্তরে যাওয়ার আগে রাহুল গান্ধী মা সোনিয়া গান্ধী, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। কংগ্রেস নেতা অমরিন্দ্র ও প্রমোদ তিওয়ারি জানিয়েছেন, গণতান্ত্রিক প্রক্রিয়া মেনেই কংগ্রেসের সভাপতি নির্বাচন হচ্ছে। সংবিধান অনুযায়ী এই নির্বাচন হবে বলেও জানান তাঁরা।

গত শুক্রবার থেকে কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। আজ কংগ্রেসের সভাপতি পদের জন্য মনোনয়ন পেশ করার শেষ দিন। রিটার্নিং অফিসার মুল্লাপল্লী রামচন্দ্রন জানিয়েছেন, ভারতের বিভিন্ন রাজ্যের কংগ্রেস নেতারা প্রায় ৯০টির মতো মনোনয়নপত্র নিয়েছেন। তবে এখন পর্যন্ত একটিও মনোনয়ন জমা দেওয়া হয়নি। আজ সব মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বলে জানা গেছে।

২০১৩ সালে ভারতের জাতীয় কংগ্রেসের সহসভাপতি নির্বাচিত হন রাহুল গান্ধী। তার পর থেকেই দলীয় সভাপতি হওয়া নিয়ে রাহুলকে কেন্দ্র করে জল্পনা চলছিল।

কংগ্রেস সূত্রে জানা যায়, কংগ্রেসের সভাপতি পদের জন্য রাহুল গান্ধী ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেওয়ার সম্ভাবনা নেই। আগামী ১০ ডিসেম্বর কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন। সেই দিনই সভাপতি হিসেবে রাহুল গান্ধীর নাম ঘোষণা করা হবে।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত