ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

মিয়ানমারে ফের গুলি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০২ মার্চ ২০২১, ১৭:০৬  
আপডেট :
 ০২ মার্চ ২০২১, ১৭:৩২

মিয়ানমারে ফের গুলি

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ মিছিলে ফের পুলিশের গুলির ঘটনা ঘটেছে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

মিয়ানমারের উত্তরপশ্চিমাঞ্চলীয় শহর কালেতে প্রতিবাদকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি ছুড়েছে এবং এতে চার জন আহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার শহরটিতে প্রতিবাদকারীরা এগিয়ে আসা পুলিশের দিকে বিভিন্ন জিনিস ছুড়ে মারার পর পুলিশ গুলি করে বলে জানিয়েছেন পরিচয় প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক।

তিনি জানান, তাজা গুলিতে চার জন আহত হওয়ার পাশাপাশি পুলিশের রবার বুলেটে আরও বেশ কয়েকজন জখম হয়েছেন।

বিক্ষোভে অংশ নেয়া এই শিক্ষক বলেন, তারা এমন ভাব করছে যেন তারা যুদ্ধক্ষেত্রে আছে। আমি অত্যন্ত ক্রুদ্ধ হওয়ার পাশাপাশি দুঃখবোধও করছি।

এ বিষয়ে মন্তব্যের জন্য ওই এলাকার হাসপাতাল ও পুলিশের সঙ্গে যোগাযোগ করা যায়নি। সামরিক বাহিনীর মুখপাত্ররাও টেলিফোন কলের উত্তর দেননি।

এদিন দেশটির বৃহত্তম শহর ইয়াঙ্গনের বিভিন্ন অংশে কয়েকশত প্রতিবাদকারী ব্যারিকেডের পেছনে অবস্থান নিয়ে সামরিক শাসন বিরোধী শ্লোগান দেয়। তাদের অনেকের মাথায় শক্ত টুপি ও হাতে নিজেদের বানানো ঢাল ছিল।

তারা শ্লোগানে বলেন, আমাদের নির্যাতন করা হলে বিস্ফোরণ ঘটবে। আমাদের আঘাত করা হলে পাল্টা আঘাত হানা হবে। এদিকে নগরীর চারটি পৃথক অংশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ স্টান গ্রেনেড ছোড়ে। তবে এখানে কেউ আহত হয়েছেন বলে খবর হয়নি।

আরো পড়ুন: মিয়ানমারে মৃতের সংখ্যা বেড়ে ১১

আরো পড়ুন: মিয়ানমারে পুলিশের গুলি, নিহত ৫

আরো পড়ুন: মিয়ানমারে পুলিশের গুলি, নিহত ৭

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত