ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৫ মিনিট আগে

প্রকাশ : ০৪ মার্চ ২০২১, ১৮:৫২

প্রিন্ট

আবারো বোমা ফাটালেন মেগ্যান

আবারো বোমা ফাটালেন মেগ্যান

জার্নাল ডেস্ক

সম্প্রতি হ্যারি ও মেগান জানিয়ে দেন, তারা আর কখনো রাজদায়িত্বে ফিরছেন না। বিষয়টি নিশ্চিত হওয়ার পর রানি দ্বিতীয় এলিজাবেথও ডিউক অব সাসেক্স ও ডাচেস অব সাসেক্সকে তাদের রাজকীয় উপাধি এবং রাজপরিবার থেকে পাওয়া সুযোগ-সুবিধা ত্যাগ করার নির্দেশ দিয়েছেন।

রাজকীয় দায়িত্ব ছাড়ার পর গত বছর হ্যারি ও মেগান যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে চলে যান। এরপর থেকে এক নতুন জীবন শুরু করেছেন এ দম্পতি।

সম্প্রতি মার্কিন উপস্থাপক অপরাহ উইনফ্রেকে দেওয়া এক সাক্ষাৎকারে ডাচেস অব সাসেস্ক মেগান বলেন, ব্রিটিশ রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেস তার ও তার স্বামীর বিরুদ্ধে মিথ্যা জিইয়ে রাখছে। তারা তাদের কথা বলা থেকে নীরব থাকবেন না।

টাইমস পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, রাজপ্রাসাদে থাকাকালে মেগান দুই বছর আগে তাকে সহায়তার কাজে নিয়োজিত কর্মীদের ধমকাতেন। যদিও এক বিবৃতিতে রাজপ্রাসাদের কোনো কর্মীকে ধমকানোর অভিযোগ নাকচ করে দিয়েছেন হ্যারি ও মেগান।

সাক্ষাৎকারে অপরাহ উইনফ্রে মেগানকে জিজ্ঞেস করেন, ‘আজ আপনি আপনার সত্য কথাগুলো বলছেন। রাজপ্রাসাদ এসব শুনছে। প্রাসাদ সম্পর্কে আপনার অনুভূতি এখন কেমন?’

জবাবে মেগান বলেন, ‘এত কিছুর পর আমরা এখনো নীরব থাকব, তা কীভাবে তারা আশা করতে পারে, আমি জানি না। তা-ও যদি এমন হয়, দ্য ফার্ম (ব্রিটিশ রাজপরিবার) আমাদের নিয়ে অব্যাহতভাবে মিথ্যাচার করে যাচ্ছে।’

মেগান আরও বলেন, ‘আর এই মিথ্যাচার যদি এমন হয় যে এতে নানান কিছু হারানোর ঝুঁকি থাকে। আমি বলতে চাইছি, আমাদের এরই মধ্যে অনেক কিছু হারাতে হয়েছে।’

এক বছর আগে হ্যারি ও তার মার্কিন স্ত্রী মেগান রাজকাজ ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। রাজপরিবারের কারও সঙ্গে কোনো আলোচনা না করে তাদের নেওয়া এ সিদ্ধান্তে তোলপাড় সৃষ্টি হয় রাজপরিবারে। ওই সিদ্ধান্তে বিস্মিত হয়েছিলেন বিশ্ববাসী। এই দম্পতি জানিয়েছিলেন, তারা স্বাবলম্বী হয়ে বাঁচতে চান।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত