ঢাকা, সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে

প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১৯:০২

প্রিন্ট

বেজোসকে ছেড়ে স্কুল শিক্ষককে বিয়ে স্কটের

বেজোসকে ছেড়ে স্কুল শিক্ষককে বিয়ে স্কটের
ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক

অ্যামাজানের প্রতিষ্ঠাতা জেফ বেজোসকে ছেড়ে এবার এক স্কুল শিক্ষককে বিয়ে করেছেন ম্যাকেঞ্জি স্কট। তার নতুন স্বামী ড্যান জেওয়েট যুক্তরাষ্ট্রের সিয়াটলের একটি স্কুলে বিজ্ঞান বিষয়ের শিক্ষক। গিভিং প্লেজ নামক একটি ওয়েবসাইটের মাধ্যমে তিনিই প্রথম ম্যাকেঞ্জির সঙ্গে তার বিয়ের বিষয়টি প্রকাশ করেন।

পঁচিশ বছরের দাম্পত্যজীবন শেষে ২০১৯ সালে অ্যামাজনের প্রধান নির্বাহী বেজোসের সঙ্গে তার বিবাহ বিচ্ছেদ হয়েছিল। ম্যাকেঞ্জির স্বামী জেওয়েট সেখানে লিখেছেন, ‘আমার দেখা অন্যতম মহৎ ও দয়ালু একজন মানুষকে আমি বিয়ে করেছি এবং অন্য মানুষের জন্য নিজের বিপুল পরিমাণ সম্পদ দান করার তার যে প্রতিশ্রুতি সেই কাজে যোগ দিয়েছি আমি।’

বিবিসির অনলাইন প্রতিবেদন অনুযায়ী সাবেক স্ত্রীর বিয়ের খবর শোনার পর অভিনন্দন জানিয়েছেন জেফ বেজোস। বিবৃতি দিয়ে তিনি বলেছেন, ‘ড্যান খুবই দারুণ একজন মানুষ এবং আমি তাদের দুজনের জন্যই খুশি ও উচ্ছ্বসিত।’

যুক্তরাষ্ট্র সময় রোববার ম্যাকেঞ্জির বিয়ের খবরটি প্রথম জানায় মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল। এছাড়া অ্যামাজনে লেখকের পরিচিত পৃষ্ঠায় লেখা, ম্যাকেঞ্জি এখন তার চার সন্তান এবং স্বামী ড্যানের সঙ্গে সিয়াটলে বসবাস করছেন।

ফোর্বসের শীর্ষ ধনী নারীর তালিকায় ম্যাকেঞ্জির অবস্থান এখন তৃতীয়। এছাড়া ৫৩ বিলিয়ন মার্কিন ডলারের সম্পত্তি নিয়ে তিনি এখন বিশ্বের শীর্ষ একশ ধনীর যে তালিকা রয়েছে সেখানে ২২তম অবস্থানে রয়েছেন। যদিও সম্পত্তির বেশিরভাগ তিনি দান করে যাচ্ছেন।

বেজোসের সঙ্গে বিচ্ছেদের পর ম্যাকেঞ্জি অ্যামাজনের মোট শেয়ারের এক-চতুর্থাংশের মালিকানা পাওয়ার মাধ্যমে বিশ্বের শীর্ষ ধনীর কাতারে চলে আসেন। বিচ্ছেদের পর বেজোসের কাছ থেকে ৩ হাজার ৫০০ কোটি ডলারের সম্পদ পেয়েছিলেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এসএমআর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত