ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

প্রতিযোগিতার মঞ্চে গণতন্ত্রের দাবি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ মার্চ ২০২১, ১৮:০১

প্রতিযোগিতার মঞ্চে গণতন্ত্রের দাবি

থাইল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতার আসর ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল’এ অংশগ্রহণ করে নিজের দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে আন্তর্জাতিক সাহায্য চাইলেন মিস গ্র্যান্ড মিয়ানমার হান লেই।

ব্যাংককে গত ২৭ মার্চ এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান হয়। সেদিন মিয়ানমারজুড়ে নিরাপত্তাবাহিনীর দমন-পীড়নে প্রাণ যায় ১১৪ জন বিক্ষোভকারীর, যা গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পর থেকে চলমান আন্দোলনে একদিনে নিহতের সর্বোচ্চ সংখ্যা।

ইয়াঙ্গন ইউনিভার্সিটির ছাত্রী হান তার বক্তব্য শুরু করেন সেই আন্দোলনকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে, যারা গণতন্ত্রের জন্য প্রাণ দিয়েছেন মিয়ানমারের রাজপথে।

মিস গ্র্যান্ড মিয়ানমার হান বলেন, তার দেশের মানুষ যেমন গণতন্ত্রের দাবিতে রাজপথে আন্দোলন করছে, তেমনি তিনিও নিজের জায়গা থেকে সেই একই দাবি বিশ্বের সামনে তুলে ধরছেন প্রতিযোগিতার এই মঞ্চ থেকে।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে নিজের দেশের পরিস্থিতির বিবরণ দিতে গিয়ে চোখের জল ফেলেন এই তরুণী। গণতন্ত্র প্রতিষ্ঠায় বিশ্ববাসীকে তিনি মিয়ানমারের পাশে থাকার আহ্বান জানান।

আয়োজকদের ধন্যবাদ দিয়ে বক্তব্য শেষ করার আগে তিনি বলেন, আপনারা দয়া করে মিয়ানমারকে সাহায্য করতে এগিয়ে আসুন। আমাদের এই মুহূর্তে আন্তর্জাতিক সহায়তা খুবই প্রয়োজন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত