ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

যে কারণে মোদিকে চিঠি লিখলেন রাহুল

  ময়ুখ বসু, কলকাতা

প্রকাশ : ০৭ মে ২০২১, ২৩:২৩

যে কারণে মোদিকে চিঠি লিখলেন রাহুল

ভারতের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। চিঠিতে তিনি নরমে গরমে কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন। দেন কিছু পরামর্শও।

প্রধানমন্ত্রী মোদিকে লেখা চিঠিতে রাহুল লিখেছেন, কোভিড পরিস্থিতি সামলাতে কেন্দ্রীয় সরকারের ব্যর্থতা গোটা ভারতকে ফের অবশ্যম্ভাবী লকডাউনের দিকে ঠেলে দিচ্ছে। কেন্দ্রের মোদি সরকার আগে ভাগেই করোনার বিরুদ্ধে জয় ঘোষণা করে দিয়েছিলো, যার পরিণামেই দেশের আজ করোনা সংক্রমণে এই ভয়াবহ অবস্থা।

রাহুল বলেন, করোনা সংক্রমণে গোটা দেশের যা পরিস্থিতি, তাতে দেশের স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়ার মুখে। রাহুল চিঠিতে উল্লেখ করেন, বর্তমানে দেশজুড়ে করোনার যে ভয়ঙ্কর অবস্থা তাতে আমি আপনাকে চিঠি লিখতে বাধ্য হচ্ছি। দেশবাসীর এই সঙ্কটকালীন মুহূর্তে আপনার একমাত্র প্রাধান্য দেওয়া উচিত দেশবাসীর কল্যাণের উপরে। গোটা দেশের মানুষ যে প্রবল কষ্টের মধ্যে দিয়ে চলছেন, সেখানে দাঁড়িয়ে মানুষের কষ্ট লাঘব করার জন্য আপনার উচিত সবকিছু করা। এক্ষেত্রে ভাবনা চিন্তার কোনও অবকাশ নেই।

রাহুল বলেন, ভারতের নাগরিক বৈচিত্র্যের কারণেই করোনা ভাইরাস এতোবার রুপ পালটে ভয়ঙ্কর আক্রমণ করতে পারছে। দিন যতো যাচ্ছে ক্রমশ ভয়াবহ রুপ নিচ্ছে সে। এই পরিস্থিতিতে কেন্দ্রের মোদি সরকারকে তিনি বেশ কয়েকটি পরামর্শও দেন। যার মধ্যে রাহুল উল্লেখ করেন, বৈজ্ঞানিক পদ্ধতিতে দেশে ভাইরাসের প্রজাতির পরিবর্তনের দিকে নজর রাখা, নতুন প্রজাতির উপর ভাইরাসের কর্মক্ষমতা কতোটা তা পর্যবেক্ষণে রাখা, সার্বিক পরিস্থিতি বিচার করে দেশের মানুষের দ্রুত টিকাকরণ এবং ভারতের আবিস্কার সম্পর্কে সারা পৃথিবীর মানুষকে অবগত করা।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত