ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

প্রকাশ : ২৬ মে ২০২১, ২০:০৮

প্রিন্ট

বুদ্ধদেবের শারীরিক অবস্থার উন্নতি, নিয়েছেন টিকা

বুদ্ধদেবের শারীরিক অবস্থার উন্নতি, নিয়েছেন টিকা

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। অক্সিজেনের মাত্রা কিছুটা স্বাভাবিক হয়েছে তার। এছাড়া মঙ্গলবার রাতে খাবারও খেয়েছেন তিনি। তবে তাকে আপাতত নল দিয়ে খাওয়াতে হচ্ছে না বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে বুধবার সকালে চিকিৎসকরা জানিয়েছেন, বুদ্ধদেবকে ইতিমধ্যেই রেমডেসিভির ইঞ্জেকশন দেয়া হয়েছে। তাকে আপাতত নন-ইনভেসিভ ভেন্টিলেশনে রাখা হয়েছে। মিনিটে ৩ লিটার করে অক্সিজেন লাগছে তার। এই মুহূর্তে তার শরীরে অক্সিজেন লেভেল রয়েছে ৯২ শতাংশ।

বাইপ্যাপের সাহায্যে অক্সিজেন দেয়া হচ্ছে তাকে। আগের থেকে অনেকটা স্থিতিশীল রয়েছেন তিনি। রক্তে শর্করার মাত্রা স্বাভাবিক। হার্টের গতি মিনিটে ৫৬। কিছুটা ঝিমুনি ভাব রয়েছে তার। তবে ডাকলে সাড়া দিচ্ছেন তিনি।

উল্লেখ্য, ১৮ মে করোনায় আক্রান্ত হন সাবেক এই মুখ্যমন্ত্রী। প্রথমে তিনি তার বাড়িতে থেকে চিকিৎসা করালেও অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।

মঙ্গলবার পাম অ্যাভিনিউয়ের বাড়ি থেকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে আনা হয় তাকে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য তৈরি করা হয়েছে ৬ জন চিকিৎসকের একটি দল।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত