ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ভারতে আক্রান্ত মুসলিম বৃদ্ধ, কেটে নেওয়া হলো দাড়ি

  ময়ুখ বসু, কলকাতা থেকে

প্রকাশ : ১৪ জুন ২০২১, ২১:০১  
আপডেট :
 ১৪ জুন ২০২১, ২১:০৪

ভারতে আক্রান্ত মুসলিম বৃদ্ধ, কেটে নেওয়া হলো দাড়ি

ভারতের উত্তরপ্রদেশে দুস্কৃতীদের হাতে ফের আক্রান্ত হলেন এক মুসলিম সম্প্রদায়ের ব্যক্তি। অভিযোগ, উত্তরপ্রদেশের গাজিয়াবাদের লোনি এলাকায় আব্দুল সামাদ নামে এক বৃদ্ধকে বেধড়ক মারধোর করা হয়। এমন কি ওই বৃদ্ধের দাড়ি কেটে নেওয়া হয় বলেও অভিযোগ ওঠেছে।

জানা যায়, স্থানীয় মসজিদে নামাজ থেকে নামাজ পড়ে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময় একদল যুবক অটো থেকে নেমে ওই বৃদ্ধকে তুলে নিয়ে যায়। এরপর তারা চড়াও হয় তাঁর উপরে। ওই বৃদ্ধকে জয় শ্রীরাম এবং বন্দে মাতরম বলতে বলা হয়। সেইসঙ্গে চলতে থাকে এলোপাথাড়ি চড় ও ঘুষি। এমনকি লাটিপেটাও করা হয় তাঁকে বলে অভিযোগ। পরে ওই বৃদ্ধের দাড়ি কেটে নেওয়া হয়।

এদিকে ঘটনার পর ওই বৃদ্ধকে মারধরের ঘটনা ভাইরাল হয়ে পড়ে নেট দুনিয়ায়। জানা যায়, নিগৃহীতের নাম আবদুল সামাদ। গত ৫ জুন মসজিদ থেকে ফেরার পথে এই কাণ্ড ঘটেছে। অটো থেকে তাঁকে নামিয়ে জঙ্গলের কাছে একটি ঝুপড়িতে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই চলে অত্যাচার।

ভিডিওতে দেখা গিয়েছে, সামাদ হাতজোড় করে কাকুতি মিনতি করছেন। অভিযোগ, তাঁকে ‘‌পাকিস্তানের চর’‌ বলেও চেঁচামিচি করেছে দুষ্কৃতীরা।

বৃদ্ধ আরও জানিয়েছেন, অন্য মুসলিমদের মারধরের ভিডিও তাঁকে দেখানো হয়েছে।ভিডিওতে দেখা গিয়েছে, দু’‌জন চড়াও হয়েছে সামাদের ওপর। একজনের পরনে নীল টিশার্ট, ধূসর প্যান্ট, অন্য জন লাল প্যান্ট, কালো শার্ট। ঘটনার পর বৃদ্ধের অভিযোগের ভিত্তিতে মূল অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। মূল অভিযুক্তের নাম প্রবেশ কুমার।

  • সর্বশেষ
  • পঠিত