ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

সিএনএন-এর তারকা সাংবাদিক ক্যান্সারে আক্রান্ত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১০:৩৫  
আপডেট :
 ১৫ জুন ২০২১, ১১:১১

সিএনএন-এর তারকা সাংবাদিক ক্যান্সারে আক্রান্ত
সংগৃহীত।

জার্নাল ডেস্ক

যুক্তরাষ্ট্র-ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন-এর সুপরিচিত উপস্থাপক ক্রিস্টিয়ান আমানপোর ঘোষণা করেছেন যে তিনি জরায়ু ক্যান্সারে ভুগছেন। খবর বিবিসি বাংলার।

৬৩ বছর বয়সী মিস্‌ আমানপোর জানান, সম্প্রতি ক্যান্সার অপসারণের জন্য তার বড় ধরণের অস্ত্রোপচার হয়েছে। এরপর আগামী কয়েকমাস যাবৎ তাকে কেমোথেরাপি দেয়া হবে।

আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত এই সাংবাদিক লন্ডনে তার বাসার স্টুডিও থেকে এই ঘোষণা দেন। গত কয়েক দশক যাবৎ মিস্‌ আমানপোর বিশ্বজুড়ে বিভিন্ন যুদ্ধ এবং নানা সংকট নিয়ে রিপোর্ট করেছেন।

জরায়ু ক্যান্সারে আক্রান্ত হবার ঘোষণা দিয়ে মিস্‌ আমানপোর বলেন, বিশ্বজুড়ে এ বিষয়টি নিয়ে নারীদের আরো সচেতন হতে হবে। এজন্য প্রতিনিয়ত ক্যান্সার স্ক্রিনিং করার আহবান জানান তিনি।

তিনি বলেন, লক্ষণ-উপসর্গ দেখে জরায়ু ক্যান্সার নির্ণয় করা খুব কঠিন কাজ। কারণ এই রোগের ক্ষেত্রে পেট ব্যথার মতো যে ধরণের লক্ষণ দেখা যায় সেগুলো খুব একটা গুরুত্ব দিয়ে অনেকে ভুল করে।

মিস্ আমানপোর বলেন, ক্যান্সার চিকিৎসার বিষয়ে তিনি বেশ আস্থাশীল। ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের আওতায় তার স্বাস্থ্য বিমা থাকায় নিজেকে সৌভাগ্যবান মনে করছেন মিস্ আমানপোর।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত