ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১২:৫৪  
আপডেট :
 ১৫ জুন ২০২১, ১৩:০৭

ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে
সংগৃহীত।

ভারতে দৈনিক করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৪৭১ জন ও মৃত্যু হয়েছে ২ হাজার ৭২৬ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ৯৫ লক্ষ ৭০ হাজার ৮৮১। এবং মোট প্রাণ হারিয়েছেন ৩ লক্ষ ৭৭ হাজার ৩১ জন। তবে ৫ দিন পর দৈনিক মৃত্য ৩ হাজারের নীচে নেমেছে।

অধিকাংশ রাজ্যে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতেই দেশেটিতে আক্রান্তের সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১২৯ জন। ২ মার্চের পর এই প্রথমবার সে রাজ্যে একদিনে আক্রান্তের সংখ্যা এত কম হল। কর্নাটকেও আক্রান্তের সংখ্যা ৭ হাজারের নীচে নেমেছে। কেরেলায় ৮ হাজারের নীচে। তবে তামিলনাড়ুতে দৈনিক আক্রান্ত সাড়ে ১২ হাজারের উপরেই রয়েছে। পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশাতে ৫ হাজারের নীচে নেমেছে।

পাশাপাশি দেশটিতে সক্রিয় রোগী কম হওয়ার ধারা অব্যাহত রয়েছে। সোমবারই সক্রিয় রোগীর সংখ্যা ১০ লক্ষের নীচে নেমেছিল। গত ২৪ ঘণ্টায় প্রায় ৬০ হাজার কমেছে। এখন দেশটিতে সক্রিয় রোগী রয়েছেন ৯ লক্ষ ১৩ হাজার ৩৭৮ জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় আরও কমে সংক্রমণের হার নেমেছে ৪ শতাংশের নীচে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত