ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

নন্দীগ্রামে হেরে হাইকোর্টে মমতা, শুনানি আজ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৮ জুন ২০২১, ০৯:২৮

নন্দীগ্রামে হেরে হাইকোর্টে মমতা, শুনানি আজ
ছবি- সংগৃহীত

বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামের আসনের ফল নিয়ে এবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। গণনায় কারচুপিসহ একাধিক অভিযোগ তুলে একটি মামলা দায়ের করেছেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা। খবর আনন্দবাজারের

শুক্রবার ভারতের স্থানীয় বেলা ১১টায় কলকাতা হাইকোর্টে বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

এর আগে ২ মে বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের দিনই মমতা বলেছিলেন, নন্দীগ্রামের ফল নিয়ে আদালতে যাবেন তিনি। কিন্তু কবে যাবেন, সে ব্যাপারে কিছুই জানাননি।

ভোট গণনার দিন প্রথমে খবর শোনা যায় ১২০০ ভোটে নন্দীগ্রামে জয়ী হয়েছেন মমতা। তার ঠিক কিছুক্ষণ পরেই আবার খবর আসে, নন্দীগ্রামে মমতা নয়, জিতেছেন শুভেন্দু অধিকারী। ১৯০০-র কিছু বেশি ভোটের ব্যবধানে তিনি জিতেছেন। পরে শুভেন্দুকে জয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

সে সময় থেকে গণনায় কারচুপির অভিযোগ তোলে তৃণমূল। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে ভোট পুর্নগণনার দাবি জানালেন মমতা।

গণনায় কারচুপির অভিযোগে একাধিক বিষয় তুলে ধরা হয়েছিল তৃণমূলের পক্ষ থেকে। গণনার সময়ে দু’ঘণ্টার জন্য সার্ভার চলে যাওয়ার ঘটনা ঘটেছিল। তা নিয়ে বার বার প্রশ্ন তুলেছে জোড়াফুল শিবির।

এদিকে শুভেন্দু ভোটের ফলের পর থেকে মমতাকে লাগাতার আক্রমণ করে এসেছেন। মমতা ভোটে হেরে মুখ্যমন্ত্রী হয়েছেন, এসব বলেও কটাক্ষ করেছেন তাকে।

আরো পড়ুন

মমতার উত্থান হওয়া নন্দীগ্রামে যেমন ভোট হল

নন্দীগ্রামের ভোট নিয়ে নাটকীয়তা

দিনভর নাটকীয়তার শেষে মমতার হার

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত