ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

টোকিও অলিম্পিক

বিদায় নিলেও জাজা অনেকের জন্য আদর্শ হয়ে থাকবেন

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ১৭:০৯

বিদায় নিলেও জাজা অনেকের  জন্য আদর্শ হয়ে থাকবেন
ছবি- সংগৃহীত

তাকে নিয়ে আলোচনা হচ্ছিল বিশ্বের প্রধান প্রধান সংবাদমাধ্যমগুলোতে। তার অভিষেকের দিকে তাকিয়েও ছিল বিশ্ব। কেমন করবেন অলিম্পিকের সর্বকনিষ্ট এ অ্যাথলেট? এমন একটা প্রশ্ন ছিল সবার মনে। কিন্তু টোকিও অলিম্পিকের প্রথম দিনেই চলতি আসর থেকে ছিটকে পড়েছেন তিনি। এতে কি সমাহিত হয়েছে তার অলিম্পিক জয়ের স্বপ্ন?

হেন্ড জাজার বয়স মাত্র ১২। সামনে অনেক পথ। এ কারণে সিরিয়ার এ কিশোরি অ্যাথলেটের সম্ভাবনা এবারই শেষ হয়ে যাচ্ছ না। আগামী অলিম্পিকে হয়তো তিনি ফিরে আসবেন। আপাতত সে দিকেই তাকিয়ে থাকবেন অনেকে।

শনিবার বিবিসি জানায়, টোকিও অলিম্পিকের সর্বকনিষ্ট অ্যাথলেট হেরে আসর থেকে ছিটকে পড়েছেন। কিন্তু অনেকের জন্য আদর্শ হয়ে থাকবেন তিনি। কারণ তিনি যুদ্ধ-বিগ্রহের মধ্যেও নিজের স্বপ্নকে তাড়া করেছেন। অনেক শিশুর উৎসাহ হয়ে থেকে যাবেন জাজা।

জাজার শৈশব কেটেছে গৃহযুদ্ধের কবলে থাকা একটি সময়ে। এ বিরূপ পরিস্থিতিতে টেনিসের টেবিলে তিনি খুঁজে নিয়েছিলেন স্বপ্নকে। সেটাই তাকে পৌঁছে দিয়েছিল অলিম্পিকের মতো বিশ্ব আসরে। শনিবার জাজা বলেন, ‘যারা আমার মতো পরিস্থিতিতে রয়েছেন, তাদের জন্য আমার বার্তা : তোমার স্বপ্নের জন্য লড়াই চালিয়ে যাও।’

বাংলাদেশ জার্নাল / টিটি

  • সর্বশেষ
  • পঠিত