ঢাকা, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

দিল্লিতে কি বিজেপি বিরোধী ফ্রন্ট হচ্ছে? যাচ্ছেন মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ১৮:০৫  
আপডেট :
 ২৫ জুলাই ২০২১, ১৮:৩৭

দিল্লিতে কি বিজেপি বিরোধী  ফ্রন্ট হচ্ছে? যাচ্ছেন মমতা
মমতা বন্দোপাধ্যায়। ছবি : টাইমস অব ইন্ডিয়া
আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আগামী ২৬ জুলাই (কাল) থেকে ৩০ জুলাই পর্যন্ত তার নয়া দিল্লি সফরকালে বঙ্গভবনে একটি বৈঠক করতে পারেন, যেখানে ভারতের বিরোধী দলীয় নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার তৃণমূল কংগ্রেসের এক জ্যেষ্ঠ নেতার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

আগামী ২৮ জুলাই বেলা ৩টার দিকে এ বৈঠকের ডাক দেওয়া হয়েছে। এ বৈঠকের ঠিক আগে ওইদিন দুপুরেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন মমতা। অন্য বৈঠকগুলোর মতো নির্ধারিত এ বৈঠক কোনো দলীয় নেতার বাড়িতে হচ্ছে না।

গত ২১ জুলাই একটি বৈঠক করেছিলেন মমতা। ওই বৈঠকে এনসিপি নেতা শরদ পাওয়ার ও কংগ্রেস নেতা পি চিদম্বরমকে বিরোধী দলীয় নেতাদের নিয়ে একটি বৈঠক করার জোর আহ্বান জানিয়েছিলেন।

তৃণমূল কংগ্রেস সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যমটি জানায়, ২১ জুলাই অনুষ্ঠিত বৈঠকের পর তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় (মমতার ভাইপো) ও নির্বাচন পরিকল্পনাকারী প্রশান্ত কিশোর ইতোমধ্যেই দিল্লি পৌঁছেছেন। তারা একটি বিরোধী ‘ফ্রন্ট’ সক্রিয় করার বিষয়ে মূল ভূমিকায় আছেন।

বিগত বৈঠকে মমতা জানিয়েছেন যে, তিনি জ্যেষ্ঠ বিরোধীদলীয় নেতাদের আসন্ন বৈঠকে আমন্ত্রণ জানাবেন। এ নেতাদের মধ্যে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীও আছেন।

বাংলাদেশ জার্নাল / টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত