ঢাকা, রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ আপডেট : ১২ মিনিট আগে

গুজরাটে প্রবল বৃষ্টি, অবরুদ্ধ ৫৬ সড়ক

  ময়ুখ বসু, কলকাতা থেকে

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৭:৪৬

গুজরাটে প্রবল বৃষ্টি, অবরুদ্ধ ৫৬ সড়ক
ময়ুখ বসু, কলকাতা থেকে

প্রবল বৃষ্টিতে ভাসছে ভারতের গুজরাট রাজ্য। বিপর্যস্ত হয়ে পড়তে শুরু করেছে সেখানে জনজীবন। ইতিমধ্যেই প্রবল বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে ভারতের মহারাষ্ট্র, কর্নাটকের মতো রাজ্যগুলিতে। মহারাষ্ট্র এবং কর্নাটকে বৃষ্টি ও ভূমি ধসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৬০ ছাড়িয়েছে।

ভারতের গুজরাটে এবার প্রবল বর্ষা শুরু হয়েছে গত ২৪ ঘণ্টায় ব্যাপক বৃষ্টিপাতের ঘটনা ঘটেছে গোটা রাজ্যে। যার জেরে একাধিক জায়গায় জমে গিয়েছে পানি। একাধিক রাস্তায় পানি জমে যান চলাচল ব্যাহত হচ্ছে। চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

জানা গিয়েছে, প্রবল বর্ষণের জেরে গুজরাতের প্রধান সড়ক গুলির মধ্যে ৫৬টিতে যান চলাচল অবরুদ্ধ হয়ে পড়েছে।

এদিকে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৭ জুলাই পর্যন্ত জারি থাকবে মুষলধারায় বৃষ্টি। আর তাতেই বাড়ছে আতঙ্ক। ২৭ জুলাইয়ের পর বৃষ্টির তীব্রতা খানিক কমলেও আগামী ২৯ জুলাই পর্যন্ত রাজ্যের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।আগামী তিন দিন আরব সাগরে মাছ ধরতে যাওয়ার উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গত ২৪ চব্বিশ ঘন্টার সময়কালে গুজরাতের সৌরাষ্ট্র অঞ্চল সহ গুজরাটের বেশিরভাগ অংশে ভারী থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। এই সময়ের মধ্যে সর্বাধিক ১৯৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে সৌরাষ্ট্রের রাজকোট জেলার লোধিকা তালুকে। এদিকে প্রবল বর্ষনের জেরে অবরুদ্ধ হয়ে পড়া ৫৬টি রাস্তার মধ্যে দুটি রাজ্য সড়কও রয়েছে।

বাংলাদেশ জার্নাল- ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত