ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ আপডেট : ১৯ মিনিট আগে

কংগ্রেসের মুখোশ খুলে দেওয়ার ডাক দিলেন মোদি

  ময়ুখ বসু, কলকাতা

প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১৬:৫৮

কংগ্রেসের মুখোশ খুলে দেওয়ার ডাক দিলেন মোদি
ময়ুখ বসু, কলকাতা

ভারতে ফোনে আড়িপাতা কাণ্ডে পেগাসাস নিয়ে উত্তাল সংসদ। পেগাসাস কান্ড নিয়ে বিরোধীদের তীব্র প্রতিবাদের মুখে দিনের পর দিন মুলতুবি হয়ে যাচ্ছে সংসদের বাদল অধিবেশন। প্রতিদিনই অধিবেশন কক্ষে বিরোধীদের বিক্ষোভ রীতিমতো অস্বস্তিতে ফেলেছে মোদি সরকারকে।

এই পরিস্থিতিতে সংসদে অধিবেশন চালাতে না পারার দায় এবার সরাসরি বিরোধীদের দিকে তুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশেষ করে তিনি অভিযোগের আঙ্গুল তুলেছেন কংগ্রেসের দিকে। তিনি সাফ জানিয়ে দিলেন, কংগ্রেস সংসদের বাদল অধিবেশন চালাতে দিচ্ছে না।

বিজেপি সাংসদদের উদ্দেশ্যে মোদি বার্তা দেন, জনগণ আর সংবাদ মাধ্যমের সামনে কংগ্রেসের মুখোশ খুলে দিন।

এদিন বিজেপির সাংসদীয় দলের বৈঠকে ভাষণ দেওয়ার সময়েই এই নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, কংগ্রেস ইচ্ছাকৃতভাবে এই বাদল অধিবেশনে কোনও কাজ করতে দিচ্ছে না। তারা ইচ্ছা করেই অশান্তির বাতাবরণ তৈরি করছে। গত সপ্তাহে কোভিড নিয়ে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকেও যোগ দেয়নি তারা। বাকি বিরোধী রাজনৈতিক দলগুলিকেও যোগ দিতে দেয়নি তারা।

উল্লেখ্য, গত ১৯ জুলাই সংসদে নতুন মন্ত্রীদের পরিচয় করাতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু কংগ্রেস সাংসদদের স্লোগানে তা মাঝপথে থামাতে হয়। যে বিষয়টি নিয়েও নাম না করে কংগ্রেসকে খোঁচা দিয়েছিলেন মোদি।

তিনি বলেন, দেশে মহিলা, অনগ্রসর শ্রেণীর প্রতিনিধিরা মন্ত্রী হয়েছেন। অনেকেই তা ভালোভাবে দেখছে না। তারাই তাই নতুন মন্ত্রীদের পরিচয় করাতে বাধা দিচ্ছেন। এদিকে এদিনও এক ঘণ্টার জন্য রাজ্যসভার অধিবেশন মুলতুবি হয়ে যায়।

বাংলাদেশ জার্নাল- ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত