ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

ক্যাপিটলে দাঙ্গার লোমহর্ষক বর্ণনা দিলেন পুলিশ সদস্যরা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ১৫:১০

ক্যাপিটলে দাঙ্গার লোমহর্ষক  বর্ণনা দিলেন পুলিশ সদস্যরা
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের হামলার লোমহর্ষক বর্ণনা দিয়েছেন সেখানে দায়িত্ব পালন করা পুলিশ সদস্যরা। ওই হামলার তদন্তে গঠিত মার্কিন কংগ্রেশনাল কমিটির কাছে তারা তাদের বিরূপ অভিজ্ঞতার কথা তুলে ধরেন। বুধবার বিবিসি এ খবর জানায়।

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে গত ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকদের নজিরবিহীন ওই হামলার ঘটনায় যে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল, তা ইতোমধ্যে কাজ শুরু করেছে। ওই সময়ে দায়িত্ব পালন করা এক পুলিশ কর্মকর্তা তদন্ত কমিটিকে বলেন, ঘটনাকালে উগ্র হামলাকারীরা (ট্রাম্প সমর্থক) তাকে হত্যা করতে পারে, এমন শঙ্কায় ছিলেন তিনি। কংগ্রেশনাল কমিটিকে কাঁদতে কাঁদতে পুলিশ কর্মকর্তা এক্যুইলিনো গোনেল বলেন, ‘এভাবেই আমি মারা যাচ্ছিলাম।’

হ্যারি ডান নামের এক কৃষ্ণাঙ্গ পুলিশ কর্মকর্তা তদন্তকারীদের বলেন, তিনি বর্ণবাদী আক্রমণের শিকার হয়েছিলেন। জানা যায়, ওই হামলায় এক পুলিশ কর্মকর্তাসহ ৫ জন নিহত হয়েছিলেন; গ্রেপ্তার করা হয়েছিল ৫৩৫ জনকে। অভিযোগ রয়েছে, হামলা চালানোর উস্কানি দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এর জেরে প্রেসিডেন্ট পদে দ্বিতীয়বারের মতো অভিশংসিতও হয়েছিলেন তিনি।

বাংলাদেশ জার্নাল / টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত