ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৪ মিনিট আগে
শিরোনাম

বিজেপি ছেড়ে তৃণমূলে বাবুল সুপ্রিয়

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৭

বিজেপি ছেড়ে তৃণমূলে বাবুল সুপ্রিয়
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দল তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়। ছবি সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন কাটতে না কাটতেই চমক দিলেন তার দল ভারতীয় জনতা পার্টি-বিজেপির দুবারের মন্ত্রী বাবুল সুপ্রিয়। শনিবার দুপুরে হঠাৎ করেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দল তৃণমূলে যোগ দেন তিনি।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পশ্চিমবঙ্গের রাজনীতিক ও আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় বাংলার শাসক দলের পতাকা হাতে তুলে নেন। এসময় উপস্থিত ছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন।

এ ঘটনায় একদিন আগেই মোদির জন্মদিন পালন করা বিজেপি বড় ধাক্কা খেল বলে মনে করছেন রাজ্যের রাজনীতিকরা।

সম্প্রতি নরেন্দ্র মোদি কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল করলে মন্ত্রিত্ব খোয়ান বাবুল। প্রায় সঙ্গে সঙ্গেই এ নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ্যে আনেন মোদি মন্ত্রিসভার দু’বারের মন্ত্রী। রাজনীতি ছাড়ার ঘোষণার পাশাপাশি জানান তিনি সাংসদ পদও ছেড়ে দেবেন। ততক্ষণে উদ্যোগী হয়ে ওঠেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। জরুরি বৈঠকে বসেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা।

সেই বৈঠক থেকে বেরিয়ে বাবুল জানান, তিনি রাজনীতি ছেড়ে দিলেও সাংসদ পদ ছাড়ছেন না। সঙ্গে এটাও বলেছিলেন যে, তিনি অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন না। কিন্তু নরেন্দ্র মোদির জন্মদিন কাটতে না কাটতেই সবাইকে চমকে দিলেন বাবুল। দীর্ঘদিন পরে যখন প্রকাশ্যে এলেন, তখন গলায় তৃণমূলের উত্তরীয়।

শনিবার বাবুলের যোগদান শুধু বিজেপির কাছেই নয়, চমক তৃণমূলের কাছেও। ভবানীপুর উপনির্বাচনের আগে এমন চমক পাওয়া যাবে, তা শাসক দলের অনেকেই আশা করেননি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে বাবুলকে প্রচারে নামার ডাক দিয়েছিলেন বিজেপি রাজ্য নেতৃত্ব। তারকা প্রচারক হিসেবে তালিকায় নামও ছিল তার। কিন্তু তা জানার সঙ্গে সঙ্গেই বাবুল জানিয়ে দেন, তিনি ভবানীপুরে বিজেপির প্রচারে যোগ দেবেন না।

বাবুল বলেছিলেন, রাজনীতি থেকে দূরত্ব রাখবেন। কিন্তু শেষ পর্যন্ত রাজনীতিতে থাকলেন, কিন্তু দূরত্ব তৈরি করলেন বিজেপির সঙ্গেই।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত