ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

এবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:০৯

এবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদত্যাগ

ভারতের পাঞ্জাব রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং পদত্যাগ করেছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছেন ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার ও এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, শনিবার রাজভবনে গিয়ে রাজ্যপাল বানোয়ারিলাল পুরোহিতের কাছে ইস্তফা দেন তিনি। কয়েক মাস পর রাজ্যে বিধানসভা নির্বাচন। এর আগেই পদত্যাগ করলেন অমরেন্দ্র সিং।

এ প্রসঙ্গে অমরেন্দ্র সিং বলেন, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে তিনি পদত্যাগপত্র দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন।

তিনি বলেন, ৫২ বছর ধরে রাজনীতি করছি। সাড়ে ৯ বছর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী থেকেছি। কিন্তু যেভাবে রাজনীতি চলছে, তাতে চূড়ান্ত অপমানিত ও অসম্মানিত বোধ করছি। দলনেত্রীকে সব জানানোর পর বলেছি, এ অবস্থায় মুখ্যমন্ত্রী আর থাকতে পারছি না।

উল্লেখ্য, কয়েক মাসের ব্যবধানে ভারতের তিন রাজ্যে ক্ষমতাসীন দল বিজেপির মুখ্যমন্ত্রীরা পদত্যাগ করেন। সবশেষ গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি পদত্যাগ করেছেন। এরপর রাজ্যটিতে নতুন মুখ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বিজেপির শীর্ষ নেতা ভূপেন্দ্র প্যাটেল। আগামী বছর গুজরাটেও বিধানসভার ভোট হওয়ার কথা রয়েছে।

এর আগে গত জুলাই মাসে কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ও উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াত পদত্যাগ করেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত