ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কোরিয়ানরা বছরে ১০ লাখ কুকুর খায়!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৪

কোরিয়ানরা বছরে ১০ লাখ কুকুর খায়!
সংগৃহীত

কুকুরের মাংস খাওয়া একটি পুরোনো রীতি দক্ষিণ কোরিয়ায়। সেখানে বছরে অন্তত ১০ লাখ কুকুরের মাংস খাওয়া হয়। তবে কুকুরের মাংস খাওয়া বন্ধের পক্ষে এবার কথা বলেছেন দেশটির প্রেসিডেন্ট মুন জে-ইন।

সোমবার সিবিএস নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, সোমবার সাপ্তাহিক বৈঠকে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী কিম বু-কায়ুমের কাছে প্রেসিডেন্ট মুন জানতে চান, দেশে কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধ করার সময় কি এখনও আসেনি?

দেশটিতে দীর্ঘ দিন ধরেই পশু অধিকারকর্মীরা দাবি করছিলেন, যেন কুকুরের মাংস খাওয়া বন্ধ করা হয়। এ জন্য তারা দেশটির সরকারকে চাপ দিয়ে আসছিলেন। এখন প্রেসিডেন্টের এই বক্তব্যে পর দেশটিতে কুকুরের মাংস খাওয়া বন্ধের দাবি আরও জোরালো হলো। সিবিএস নিউজে বলা হয়, দক্ষিণ কোরিয়ানদের কাছে একটি প্রিয় খাবার কুকুরের মাংস। সেখানে বছরে অন্তত ১০ লাখ কুকুরের মাংস খাওয়া হয়। কিন্তু সম্প্রতি কুকুরকে অনেকে সঙ্গী হিসেবে গ্রহণ করছেন। তাই তারা প্রিয় প্রাণীকে জবাই করতে চান না।

সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় পশু পালন বাড়ছে। বাড়িতে অনেকে কুকুর পালন করছেন। এর মধ্যে রয়েছেন প্রেসিডেন্ট মুনও। তিনি কুকুর খুব পছন্দও করেন। প্রেসিডেন্সিয়াল প্রাসাদে রয়েছে বেশ কয়েকটি কুকুর।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত