ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ইয়েমেনে গভর্নরের গাড়ি বহর লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৪

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১০ অক্টোবর ২০২১, ১৮:৫৮  
আপডেট :
 ১০ অক্টোবর ২০২১, ১৯:০২

ইয়েমেনে গভর্নরের গাড়ি বহর লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৪
ছবি: আল জাজিরা

ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী আদেনে দেশটির গভর্নরের গাড়িবহর লক্ষ্য করে বোমা হামলা হয়েছে। আল জাজিরার খবরে বলা হয়, ওই গাড়িবোমা হামলায় কমপক্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

নিরাপত্তা বাহিনী ও সামরিক বাহিনী সূত্রের বরাত দিয়ে রোববার বার্তাসংস্থা রয়টার্স জানায়, গভর্নর আহমেদ লামলাস ও কৃষিমন্ত্রী সালেম আল-সুকাত্রি- উভয়েই ইয়েমেনের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠির সদস্য। বোমা হামলায় তারা হতাহত না হলেও চারজন নিহত হয়েছেন।

আহমেদ লামলাস ইয়েমেনের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠি সাউদার্ন ট্রানজিশনাল কাউন্সিলের (এসটিসি) সাধারণ সম্পাদক। এ গোষ্ঠিটি আদেন ও দক্ষিণাঞ্চলের আরও কিছু অংশের নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে সৌদি সমর্থিত ইয়েমেনের সরকারের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে।

সালেম আল-সুকাত্রিও সংযুক্ত আরব আমিরাতভিত্তিক এসটিসির সদস্য। এই এসটিসির সামরিক শাখার মুখপাত্র জানান, বোমা হামলার ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছেন। এদের মধ্যে এক শিশুসহ তিনজন বেসামরিক নাগরিক রয়েছেন।

ইয়েমেনের সৌদি আরব সমর্থিত সরকার ও এসটিসি মিত্র, যারা যৌথভাবে দেশ পরিচালনার চেষ্টা করছে। তবে তাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে ইরান সমর্থিত হাউথি বিদ্রোহীরা। জাতিসংঘ একটা সমঝোতার চেষ্টা করলেও বার বার তা ভেস্তে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল / টিটি

  • সর্বশেষ
  • পঠিত