ঢাকা, বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ২৪ মিনিট আগে

করোনা আক্রান্ত ১২ কুকুর হত্যা, কান্নায় ভেঙে পড়লেন মালিক

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ১৩:০৫  
আপডেট :
 ১৪ অক্টোবর ২০২১, ১৩:১০

করোনা আক্রান্ত ১২ কুকুর হত্যা, কান্নায় ভেঙে পড়লেন মালিক
নিজের মোটরবাইকে করে কুকুরগুলোকে নিয়ে ঘুরছেন ভিয়েতনামের ফম মিহ হাঙ। ছবি: বিবিসি
আন্তর্জাতিক ডেস্ক

ভিয়েতনামে কোভিড-১৯ এর সংক্রমণ আশঙ্কাজনকভাবে বাড়ছে। কেবল মানুষই নন, পশুদের মধ্যেও করোনা সংক্রমণ দেখা যাচ্ছে। আর এ পরিস্থিতিতে সেখানে ঘটলো এক হৃদয়বিদারক ঘটনা, যা পুরো দেশ জুড়ে আলোড়ন সৃষ্টি করে।

ভিয়েতনামের লঙ অ্যান প্রদেশের এক দম্পতি কুকুর পোষতেন। কুকুরগুলো সম্প্রতি অসুস্থ হয়ে পড়ে। নিজের মোটরবাইকে করে কুকুরগুলোকে হাসপাতালে নিয়ে যান এগুলোর মালিক ৪৯ বছর বয়সী ফম মিহ হাঙ। পরে জানা যায়, কুকুরগুলো করোনা আক্রান্ত।

বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদন জানায়, হাসপাতালেই ঘটে মর্মান্তিক ঘটনাটি। কুকুরগুলো করোনা সংক্রমণ ছড়িয়ে দিতে পারে- এমন আশঙ্কায় সেগুলোকে হত্যা করে কর্তৃপক্ষ।

প্রিয় কুকুরগুলোকে হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েন মালিক ফম মিহ হাঙ। তিনি এবং তার স্ত্রী কান্না করতে থাকেন। ফম মিহ হাঙ বিবিসিকে বলেন, ‘আমি ও আমার স্ত্রী এতো বেশি কেঁদেছি যে, রাতে আমরা ঘুমোতে পারিনি।’

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করতে চাচ্ছিলাম না যে আসলে কী ঘটেছে! আমি আমার বাচ্চাদের (কুকুর) রক্ষা করতে কিছ্ইু করতে পারলাম না।’

এ কুকুরগুলোকে হত্যার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ভিয়েতনাম জুড়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। এ ধরনের কর্মকাণ্ড আর না ঘটানোর পক্ষে দেড় লাখ মানুষ একটি খসড়ায় সই করেন।

বাংলাদেশ জার্নাল / টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত