ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে নিউজিল্যান্ডের এমপির সন্তান প্রসব

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৮:১৭

সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে নিউজিল্যান্ডের এমপির সন্তান প্রসব
আন্তর্জাতিক ডেস্ক

সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে সন্তান জন্ম দিয়েছেন নিউজিল্যান্ড পার্লামেন্টের একজন নারী সদস্য। এর আগে জুলি অ্যানি জেন্টার নামের এই সংসদ সদস্য প্রসববেদনা নিয়ে হাসপাতালের যাবার এক ঘণ্টা পর ফুটফুটে দ্বিতীয় সন্তানের জন্ম দেন। খবর বার্তা সংস্থা বিবিসির।

পরে গ্রিন পার্টির এই রাজনীতিক নিজেই ফেসবুক পোস্টে খুশির এ খবরটি জানান। তার এমন সাহসী উদ্যোগের ঘটনা দ্রুতই সামাজিক যোয়াযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

জুলি তার পোষ্টে লিখেছেন, বড় খবর! স্থানীয় সময় রোববার (২৮ নভেম্বর) ৩টা ৪ মিনিটে তার পরিবারে নতুন অতিথি এসেছে। তিনি আরও জানান, প্রসববেদনা নিয়ে সত্যিই তিনি সাইকেল নিয়ে হাসপাতালে যেতে চাননি, কিন্তু সেটি ঘটে গেছে। তার রোববারের সুন্দর মুহূর্তের ছবি তিনি ইনস্টাগ্রামেও পোস্ট করেছেন।

এই আইনপ্রণেতার ফেসবুক প্রোফাইল থেকে আরও জানা যায়, তিনি সেখানে লিখেছেন, আই লাভ মাই বাইসাইকেল। এর আগেও ২০১৮ সালে সাইকেলে চড়ে হাসপাতালে গিয়ে প্রথম সন্তানের জন্ম দিয়েছিলেন তিনি।

নিউজিল্যান্ডের নারী এই আইনপ্রণেতা একইসঙ্গে যুক্তরাষ্ট্রেরও নাগরিক। তিনি মার্কিন অঙ্গরাজ্য মিনেসোটায় জন্মগ্রহণ করেছিলেন। পরে ২০০৬ সালে তিনি প্রশান্ত মহাসাগরীয় এই দেশটিতে চলে যান।

৫০ লাখ জনসংখ্যার দেশটিতে নারী রাজনীতিকদের এমন ব্যতিক্রমী ঘটনার কারণে বরাবরই বেশ খ্যাতি রয়েছে। সম্প্রতি সন্তান জন্ম দেওয়ার কারণে দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে মাতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। নিজের তিনমাস বয়সী শিশুকে সঙ্গে নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও অংশ নিয়েছিলেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত