ঢাকা, মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

টুইটারের নতুন সিইও ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ০৩:১১  
আপডেট :
 ০১ ডিসেম্বর ২০২১, ০৩:১৫

টুইটারের নতুন সিইও ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল
টুইটার সিইও পরাগ আগরওয়াল ।। ছবি: সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিযুক্ত হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। এতদিন চিফ টেকনোলজি অফিসার হিসেবে টুইটারে দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। সোমবার পদ থেকে অব্যাহতি নেন টুইটারেরর সদ্য সাবেক সিইও জ্যাক ডরসে। এরপর বোর্ড মিটিংয়ে পরাগকে সিইও করার সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, জ্যাক ডরসের পক্ষ থেকে একটি ইমেল পাঠানো হয় টুইটারের সব কর্মীদের কাছে। সেখানে জ্যাক লেখেন, প্রায় ১৬ বছর ধরে এই সংস্থার সঙ্গে ছিলাম। সংস্থার সহ প্রতিষ্ঠাতা থেকে সিইও পর্যন্ত সব পদেই ছিলাম। এবার এই সংস্থা থেকে বিদায় নেওয়ার সময় হয়েছে।

পাশাপাশি সংস্থা ছাড়ার কারণ হিসেবে জ্যাক তিনটি পয়েন্ট যোগ করেন ওই মেইলে। সেখানে তিনি লিখেছেন, আমি এই সংস্থা ছাড়ার সিদ্ধান্ত নিলাম কারণ সংস্থার অন্য ফাউন্ডাররা সংস্থাটি চালিয়ে নিয়ে যেতে পারবেন। আমার পরাগের উপর প্রচন্ড বিশ্বাস আছে। দীর্ঘ ১০ বছর কাজের অভিজ্ঞতা রয়ছে তার। আমি পরাগের কাছে কৃতজ্ঞ। এখন তার নেতৃত্ব দেওয়ার সময়।

২০১১সালে পরাগ টুইটারে যোগ দেন। তার আগ তিনি এটিঁঁ&টি ল্যাব, ইয়াহু এবং মাইক্রোসফটে কাজ করেছেন। ২০১৮ সালে টুইটারের সিটিও পদে বসানো হয় তাকে। নেটওয়ার্ক এবং আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সে যথেষ্ট অভিজ্ঞতাও রয়েছে তার।

জানা যায়, মুম্বাই থেকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করার পর স্টানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত