ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

মিশিগানের একটি স্কুলে সহপাঠির গুলিতে তিন শিক্ষার্থী নিহত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২১, ১০:০০  
আপডেট :
 ০১ ডিসেম্বর ২০২১, ১০:৪৮

মিশিগানের একটি স্কুলে সহপাঠির গুলিতে তিন শিক্ষার্থী নিহত
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের একটি মাধ্যমিক স্কুলে এক শিক্ষার্থীর গুলিতে তিন শিক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় এক শিক্ষকসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

মার্কিন কর্মকর্তারা বলছেন, ‘নিহত ৩ জনই ওই স্কুলের শিক্ষার্থী। তাদের মধ্যে একজন ১৬ বছরের কিশোর। এছাড়া নিহত অপর দুইজন মেয়ে শিক্ষার্থী এবং তাদের বয়স যথাক্রমে ১৪ ও ১৭ বছর। গুলিবিদ্ধদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, স্থানীয় সময় মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে এই গোলাগুলি ও প্রাণহানির ঘটনা ঘটে। বন্দুক হামলায় অভিযুক্ত কিশোরের বয়স ১৫ বছর এবং সে একাই এই হামলার জন্য দায়ী বলে জানিয়েছে মার্কিন পুলিশ।

যে স্কুলে এই হামলার ঘটনা ঘটেছে সেটি মিশিগানের অক্সফোর্ড শহরে অবস্থিত। যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এই অঙ্গরাজ্যের সবচেয়ে বড় শহর ডেট্রয়েট থেকে প্রায় ৪০ কিলোমিটার (৬৫ মাইল) উত্তরে অক্সফোর্ড শহরটি অবস্থিত।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বন্দুক হামলার পরপরই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। এর পাঁচ মিনিটের মধ্যে অভিযুক্ত হামলাকারী আত্মসমর্পণ করে।

হামলাকারী ওই শিক্ষার্থী একই স্কুলের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং তার কাছ থেকে একটি সেমি-অটোমেটিক বন্দুক বাজেয়াপ্ত করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এই হামলার ঘটনায় শোকপ্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, এই ঘটনায় ভুক্তভোগী পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। প্রিয়জনকে হারিয়ে অকল্পনীয় বেদনার মধ্যে রয়েছেন তারা।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত