ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

ভয়াবহ গাড়ি বিস্ফোরণে ঘানায় নিহত ১৭

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২২, ০৯:৩০

ভয়াবহ গাড়ি বিস্ফোরণে ঘানায় নিহত ১৭
ছবি- সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক

আফ্রিকার দেশ ঘানায় একটি গাড়িতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। বিস্ফোরকবাহী একটি গাড়ির সঙ্গে একটি মোটরসাইকেলের সংঘর্ষ হলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫৯ জন।

বৃহস্পতিবার সংবাদমাধ্যম আল-জাজিরার প্রকাশিত এক সংবাদে ঘানার সরকারের বরাত দিয়ে জানানো হয় এই বিস্ফোরণের তথ্য। ভয়াবহ এই বিস্ফোরণে মৃত্যুর পাশাপাশি অন্তত ৫৯ জন আহতঅ হয়েছেন।

সংবাদ প্রতিবেদন থেকে জানা যায়, ঘানার পশ্চিমাঞ্চলের এই বিস্ফোরণের ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওচিত্রে দেখা যায় শক্তিশালী ওই বিস্ফোরণের পর অন্ততপক্ষে এক ডজন ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে।

বিস্ফোরক বহন করা গাড়িটি ঘানার পশ্চিমাঞ্চলের একটি স্বর্ণখনিতে যাচ্ছিল। এই খনিটি পরিচালনার দায়িত্বে রয়েছে কানাডাভিত্তিক সংস্থা কিনরস। সংস্থাটির পক্ষ থেকে এই বিস্ফোরণের কথা স্বীকারও করেছেন তাদের মুখপাত্র।

এদিকে ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনায় প্রাথমিক তদন্তের পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, খনিতে ব্যবহারের জন্য একটি গাড়ি বিস্ফোরক নিয়ে যাওয়ার সময় মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয় এবং সংঘর্ষের পরই বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া স্থানীয় বাসিন্দাদের আশপাশের শহরগুলোতে স্থানান্তর হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ঘটনাস্থলে নিরাপত্তা কার্যক্রম চলমান আছে বলেও জানায় পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত