ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে

‘বেটি বাঁচাও’ স্লোগান বলতে গিয়ে মুখ ফস্কে বিড়ম্বনায় মোদি (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২২, ১৪:১৮

‘বেটি বাঁচাও’ স্লোগান বলতে গিয়ে মুখ ফস্কে বিড়ম্বনায় মোদি (ভিডিও)
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: আনন্দবাজার অনলাইন
আন্তর্জাতিক ডেস্ক

স্রেফ উচ্চারণ বিভ্রাট। আর তাতেই কটাক্ষের বন্যা! ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উচ্চারণ বিভ্রাটে ‘বেটি পড়াও’ শুনে মনে হচ্ছে ‘বেটি পটাও’। ব্যাস, তাতেই মিমের বন্যা; কটাক্ষের ছড়াছড়ি! টুইটারে যা রীতিমতো ‘ট্রেন্ডিং’ও থেকেছে। খবর আনন্দবাজার অনলাইনের।

দিন কয়েক আগেই আন্তর্জাতিক মঞ্চে বক্তৃতা দিতে গিয়ে টেলিপ্রম্পটার বিভ্রান্তিতে নাজেহাল হয়েছিলেন মোদি। এবার তারই স্বপ্নের প্রকল্প ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ হয়ে গেল ‘বেটি পটাও’!

বৃহস্পতিবার ব্রহ্ম কুমারী আয়োজিত ‘আজাদি কি অমৃত মহোৎসব সে স্বর্ণিম ভারত কি ওউর’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দিচ্ছিলেন মোদি। সেখানে ‘বেটি পড়াও’ বলতে গিয়ে মুখ ফস্কে যা বলেছেন, তা শুনে অনেকের মনে হয়েছে- ভুল করে মোদি ‘বেটি পটাও’ বলেছেন! তার পরই ওই মন্তব্য ঘিরে শুরু হয় কটাক্ষ, মিমের বন্যা।

এই মিমগুলোর মধ্যে বেশ কয়েকটিতে তার টেলিপ্রম্পটার দেখে বক্তৃতা দেয়াকেও কটাক্ষ করা হয়। একজন লেখেন, ‘বেটি বাঁচাও, বেটি পটাও এখন বিজেপি-র স্লোগান। ওই দলটির থেকে এর চেয়ে বেশি কিছু আশা করি না।’

আরেকজন ওই বক্তব্যের সঙ্গে রাহুল গান্ধীর একটি ছবি জুড়ে লিখেছেন, ‘আমার জন্য পাত্রী দেখুন।’

আরেকজন তুলেছেন বাংলায় নির্বাচনে মোদির প্রচারে ‘দিদি, ও দিদি’ প্রসঙ্গ। লিখেছেন, ‘যিনি মঞ্চ থেকে বাংলার মুখ্যমন্ত্রীকে ওই ভাবে টিটকারি মারতেন, তিনি তার দলের অন্যদের এই পরামর্শই দেবেন।’

তবে, ওই মুখ ফস্কানো ছাড়া বাকি অনুষ্ঠান অবশ্য সাবলীলভাবেই সামলেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি।

ভিডিও দেখতে ক্লিক করুন

বাংলাদেশ জার্নাল/ টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত