ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২২ মিনিট আগে

জার্মানের একটি বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলা, নিহত ১

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২২, ০৫:৩৫

জার্মানের একটি বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলা, নিহত ১
আন্তর্জাতিক ডেস্ক

দক্ষিণ-পশ্চিম জার্মানির হাইডেলবার্গ ইউনিভার্সিটির একটি বক্তৃতা হলের ভিতরে এক বন্দুকধারী হামলা চালিয়েছে। এ ঘটনায় একজনকে নিহত এবং তিনজন আহত হয়েছেন। এ হামলায় বন্দুকধারী নিজের উপরও গুলি চালায় এতে তার মৃত্যু হয়।

জানা গেছে, হামলাকারীর বয়স ১৮ বছর। তিনি একজন জার্মান শিক্ষার্থী। তার কাছে দুটি বন্দুক ছিল। এর মধ্যে একটি বন্দুক দিয়ে লেকচার হলে এলোপাতাড়ি গুলি চালান। হামলার একপর্যায়ে নিজের ওপরেই গুলি চালান। এতে তার মৃত্যু হয়।

হামলার ঘটনায় প্রাথমিকভাবে চারজনের আহত হওয়ার খবর জানায় পুলিশ। তবে পরে জানানো হয়, হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। পুলিশ নিহত নারীকে ২৩ বছর বয়সী জার্মান বলে শনাক্ত করেছে। এদিকে হামলার পেছনে ধর্মীয় বা রাজনৈতিক কোনো উদ্দেশ্য থাকার আভাস পাওয়া যায়নি বলে জানিয়েছে জার্মানির একটি গণমাধ্যম।

এ বিষয়ে স্থানীয় পুলিশের প্রধান সিগফ্রিড কোলমার জানান, ১৮ বছর বয়সী সন্দেহভাজন বন্দুকধারী বিশ্ববিদ্যালয়টির জীববিজ্ঞানের ছাত্র ছিলেন। হামলার সুনির্দিষ্ট উদ্দেশ্য এখনও তদন্ত করা হচ্ছে, তবে সন্দেহভাজন ব্যক্তি অতীতে একটি মানসিক অসুস্থতায় ভুগছিলেন।

হতাহতের ঘটনার পর হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের নয়েনহাইমার ফেল্ড ক্যাম্পাসে বড় পরিসরে অভিযান চালানো হয়েছে। উদ্ধারকর্মী ও জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্টদের কাজের সুবিধার জন্য সাধারণ লোকজনকে ওই এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে।

গুলি চালানোর ঘটনার পর বিশ্ববিদ্যালয়টির জার্মান চ্যান্সেলর ওলাফ শোলজ হতাশা প্রকাশ করেছেন এবং আত্মীয়স্বজন, নিহত ও ছাত্রদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, শুনেছি যে একজন ছাত্রী এই হামলায় মারা গেছে এবং আরও ৩ জন আহত হয়েছেন। এ সংবাদ শুনে আমি খুব কষ্ট পেয়েছি। সূত্র: এবিসি নিউজ

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত