ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

গ্রেপ্তারের ভয়ে দুবাই পালালেন ইমরান খানের স্ত্রীর ঘনিষ্ঠ বন্ধু

গ্রেপ্তারের ভয়ে দুবাই পালালেন ইমরান খানের স্ত্রীর ঘনিষ্ঠ বন্ধু
ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তৃতীয় স্ত্রী বুশরা বিবির ঘনিষ্ঠ বন্ধু ফারাহ খান পাকিস্তানে নতুন সরকার গঠিত হলে তাকে গ্রেপ্তার করা হতে পারে এমন খবরের পর দেশ ছেড়ে পালিয়েছেন। তার স্বামী আহসান জামিল গুজ্জর এরই মধ্যে যুক্তরাষ্ট্রে চলে গেছেন। রোববার দ্য এক্সপ্রেস ট্রিবিউন পত্রিকার খবরে বলা হয়, ফারাহ রোববার দুবাই চলে গেছেন।

বিরোধীদের অভিযোগ, ফারাহ কর্মকর্তাদের বদলি ও কাঙ্খিত পদে নিয়োগের জন্য মোটা অঙ্কের চাঁদাবাজি করেছেন। একই সঙ্গে বিরোধীদেরও অভিযোগ, এটি ছয় বিলিয়ন পাকিস্তানি টাকার বড় কেলেঙ্কারি। পাকিস্তান মুসলিম লীগের (এন) সহ-সভাপতি এবং প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ দাবি করেছেন যে ফারাহ ইমরান খান ও তার স্ত্রীর নির্দেশে এই দুর্নীতি করেছেন। মরিয়মের মতে, প্রধানমন্ত্রী ইমরান খান আশঙ্কা করছেন যে তাকে ক্ষমতা থেকে বাদ দিলে তার “চুরি” ধরা পড়বে।

সম্প্রতি বরখাস্ত করা পাঞ্জাবের গভর্নর চৌধুরী সারওয়ার এবং ইমরান খানের পুরনো বন্ধু এবং দলের অর্থদাতা আলিম খানও অভিযোগ করেছেন যে ফারাহ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদারের মাধ্যমে বদলি ও পোস্টিংয়ের মাধ্যমে কোটি কোটি টাকা করেছেন। ইমরান খানের আরও ঘনিষ্ঠ সহযোগীরা দেশ ছাড়ার পরিকল্পনা করছেন বলে খবর পাওয়া গেছে। জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার তার (ইমরান খান) বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব প্রত্যাখ্যান করার পরে, ইমরান খান রাষ্ট্রপতিকে সংসদ ভেঙে দেয়ার পরামর্শ দেন, যা রাষ্ট্রপতি আরিফ আলভি রোববার ভেঙে দিয়েছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত