ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ভিক্ষুকদের কাছে লাখ লাখ টাকা, আমিরাতে গ্রেপ্তার ৯৪

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২২, ১৩:৩৬  
আপডেট :
 ২১ এপ্রিল ২০২২, ১৩:৪৬

ভিক্ষুকদের কাছে লাখ লাখ টাকা, গ্রেপ্তার ৯৪
ছবি: খালিজ টাইমস

বিশ্বের অনেক দেশে ভিক্ষাবৃত্তির ওপর কড়াকড়ি রয়েছে। কিন্তু তারপরও থেমে নেই নিন্দনীয় এ পেশা। অভাবের তাড়নায় মানুষ ভিক্ষাবৃত্তিতে নামলেও এমন অনেক ভিক্ষুক রয়েছেন, যাদের ভিক্ষা করার আদৌ কোনো প্রয়োজন নেই। কারণ, তাদের কাছে রয়েছে অর্থের পাহাড়। তাদের জন্য ভিক্ষাবৃত্তি বিপুল অর্থ সহজে হাতিয়ে নেয়ার হাতিয়ার।

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতে এমন ৯৪ ভিক্ষুককে গ্রেপ্তার করা হয়েছে, যাদের প্রায় প্রত্যেকে লাখপতি। পবিত্র রমজানের শুরু থেকেই এ গ্রেপ্তার অভিযান শুরু করে আমিরাত কর্তৃপক্ষ। গ্রেপ্তার হওয়াদের মধ্যে ৬৫ জন পুুরুষ ও ২৯ জন নারী রয়েছেন।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়, এক ভিক্ষুকের কাছ থেকে নগদ ৪৪ হাজার দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ১০ লাখ ৩৫ হাজার টাকা) উদ্ধার করা হয়েছে। অপর একজনের কাছে ১২ হাজার দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৮২ হাজার টাকা) এবং আরও একজনের কাছে নগদ ৯ হাজার দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ১১ হাজার টাকা) পাওয়া গেছে।

শারজাহ শহরে ভিক্ষুক গ্রেপ্তারের এ অভিযানের নেতৃত্বে থাকা লে. কর্নেল জসিম মোহাম্মদ বিন তালিয়াহ বলেন, গ্রেপ্তার হওয়া অপরাধীদের অধিকাংশই বহিরাগত; তারা ভ্রমণ ভিসায় আমিরাতে এসেছেন। তবে স্থানীয় বাসিন্দারাও রয়েছেন, যারা পবিত্র রমজান মাসের সুবিধা নেয়ার চেষ্টা করছেন।

বাংলাদেশ জার্নাল/ টিটি

  • সর্বশেষ
  • পঠিত