ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

শিক্ষক নিয়োগে দুর্নীতি

সিবিআই দপ্তরে পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থকে জিজ্ঞাসাবাদ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৩:০৯

সিবিআই দপ্তরে পশ্চিমবঙ্গের মন্ত্রী পার্থকে জিজ্ঞাসাবাদ
তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়। ছবি: আনন্দবাজার অনলাইন
আন্তর্জাতিক ডেস্ক

আদালতের নির্দেশ মতো বুধবার সন্ধ্যা ৬টায় সিবিআই দপ্তরে যান পশ্চিমবঙ্গ রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়। সেখানে তাকে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সিবিআই সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার অনলাইনের খবরে বলা হয়, পার্থের জন্য তদন্তকারীরা আগে থেকেই প্রশ্ন তৈরি করে রেখেছিলেন। সে অনুযায়ী রাজ্যের মন্ত্রীকে প্রশ্ন করা হয়। প্রায় সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর রাত সাড়ে ৯টা নাগাদ সিবিআই দপ্তর থেকে বেরিয়ে আসেন পার্থ।

নিজাম প্যালেস থেকে রাজ্যের মন্ত্রী বেরোতেই তাকে ঘিরে ধরেন সাংবাদিকরা। যদিও কোনও প্রশ্নের উত্তর না দিয়েই সোজা নিজের গাড়িতে উঠে পড়েন তিনি। তার সঙ্গে আইনজীবী এবং নিরাপত্তারক্ষীরা ছিলেন।

শিক্ষক নিয়োগের দুর্নীতি মামলায় বুধবারই রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের মুখোমুখি হতে নির্দেশ দিয়েছিলো কলকাতা হাইকোর্ট। পার্থের মন্ত্রিত্ব কেড়ে নেয়ার আর্জিও জানানো হয় রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে।

এমনকি, সিবিআই দপ্তরে সময়ে না পৌঁছলে রাজ্যের শিল্পমন্ত্রীকে সিবিআই হেফাজতে নিতে পারবে বলেও জানিয়ে দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারপরই বুধবার সন্ধ্যায় সিবিআইয়ের মুখোমুখি হন পার্থ।

বাংলাদেশ জার্নাল/টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত